bangla news

জয় দিয়ে শুরু করলো কোলকাতা

1247 |
আপডেট: ২০১৪-০৯-১৮ ৫:০৩:০০ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগ টি-২০’র এই আসরের প্রথম ম্যাচে মুখোমুখি হয় আইপিএল শিরোপা জেতা কোলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংস। জয় পেয়েছে কোলকাতা। হায়দারাবাদে প্রথমে ব্যাট করে ১৫৭ রান করে মাহেন্দ্র সিং ধোনিরা।

ঢাকা: চ্যাম্পিয়নস লিগ টি-২০’র এই আসরের প্রথম ম্যাচে মুখোমুখি হয় আইপিএল শিরোপা জেতা কোলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংস। জয় পেয়েছে কোলকাতা।

হায়দারাবাদে প্রথমে ব্যাট করে ১৫৭ রান করে মাহেন্দ্র সিং ধোনিরা। পরে জয়ের লক্ষে ব্যাটিংয়ে নেমে শুরুতে বিপর্যয়ে পরলেও মিডলঅর্ডার ব্যাটসম্যানদের দৃড়তায় ম্যাচের ছয় বল বাকি থাকতে তিন উইকেটে জয় পায় কোলকাতা।

১৫৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৪.৪ ওভারে ২১ রানে উপরের সারির  চার ব্যাটসম্যানরা আউট হলে বিপাকে পড়ে কোলকাতা। এই চার উইকেটের তিনটিই নেন এ দিন চেন্নাইয়ের হয়ে দারুণ বোলিং করা আশিস নেহেরা।

কেকেআরের শেষ দশ ওভারে যখন ৯৮ রান প্রয়োজন তখন মাঠে আসেন আন্দ্রে রাসেল ও রায়ান টেন ডয়েসকাটে। তারা দুজনে মিলে ষষ্ঠ উইকেট জুটিতে তোলেন ৮০ রান।

২৫ বলে চারটি চার ও পাঁচটি ছয়ে ৫৮ রান করা রাসেল রাখেন দলের হয়ে সবচেয়ে বড় ভূমিকা। খেলা শেষে ম্যাচ সেরার পুরস্কারও ওঠে তার হাতে। এছাড়া ৪১ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন ডয়েসকাটে।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে চার উইকেট হারিয়ে ১৫৭ রান তোলে চেন্নাই। সর্বোচ্চ ৩৫ রান আসে ধোনির ব্যাট থেকে। এছাড়া ২৮ রান আসে সুরেশ রায়না ও ডোয়েন ব্রাভোর ব্যাট থেকে। কোলকাতার পিযুস চাওলা নিয়েছেন দুটি উইকেট।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘন্টা, ১৮ সেপ্টেম্বর ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-09-18 05:03:00