ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশ এ দলে নতুন চার মুখ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৪
বাংলাদেশ এ দলে নতুন চার মুখ

ঢাকা: আসন্ন জিম্বাবুয়ে এ দলের সফরকে সামনে রেখে বাংলাদেশ এ দলে ব্যাপক রদবদল করেছে জাতীয় দলের নির্বাচকরা। এই সফরে থাকছে দুটি চার দিনের ম্যাচ ও তিনটি একদিনের ম্যাচ।

আগামী ১৪ সেপ্টেম্বর কক্সবাজারে প্রথম চার দিনের ম্যাচ দিয়ে সিরিজ শুরু করবে দুদল। এ দিকে বাংলাদেশ দলে বছরের শুরুতে ক্যারিবীয় সফরের মাত্র চার জনকে রাখা হয়েছে।

এ দলে নতুন মুখ হিসেবে রাখা হয়েছে চারজনকে। এরা হলেন ব্যাটসম্যান লিটন দাশ ও সাদমান ইসলাম, লেগ স্পিনার জুবায়ের হোসেন ও ফাস্ট বোলার মোহাম্মদ শহীদ।

লিটন, সাদমান ও জুবায়েরের অনুর্ধ-১৯সে খেলার অভিজ্ঞতা আছে। প্রথম দুজন প্রথম শ্রেন‍ীর ক্রিকেটও খেলেছেন। আর পেসার শহীদ প্রথম শ্রেনীর ক্রিকেটে ২৯.৭৮ গড়ে ৩৮ টি উইকেট নিয়েছেন।

এদিকে ক্যারিবীয় সফরের যে চারজন খেলোয়াড়কে দলে রাখা হয়েছে তার‍া হলেন, নাঈম ইসলাম, মার্শাল আইয়ুব, নুরুল হাসান ও মুক্তার আলী। সিরিজের দ্বিতীয় চারদিনের ম্যাচ আগামী ২১ সেপ্টেম্বর ফতুল্লায় অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ এ দল: লিটন কুমার দাশ, সাদমান ইসলাম, মার্শাল আইয়ুব, ফরহাদ হোসেন, রকিবুল হাসান, সাব্বির রহমান, নাঈম ইসলাম, নুরুল হাসান, কামরুল ইসলাম রাব্বি, জুবায়ের হোসেন, সাকলাইন সজিব, শাহাদাত হোসেন, মোহাম্মদ শহীদ ও মুক্তার আলী।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘন্টা, ৫ সেপ্টেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।