ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

আর্জেন্টিনা-নাইজেরিয়া ম্যাচ ঘিরে ফিফার উদ্বেগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৯ ঘণ্টা, জুন ১০, ২০১০

জোহানেসবার্গ: বিশ্বকাপের ‘বি’ গ্রুপের উদ্বোধনী ম্যাচেই মুখোমুখি হচ্ছে আফ্রিকার সুপার ঈগলখ্যাত নাইজেরিয়া ও  ম্যারাডোনার আর্জেন্টিনা।   জোহানেসবার্গের এলিস পার্ক স্টেডিয়ামে শনিবারের ওই ম্যাচকে ঘিরে দুই দেশের সমর্থকদের মধ্যে অনাকাঙ্খিত ঘটান ঘটতে পারে এমন আশঙ্কা করছে ফিফা।



ফুটবলের সর্বোচ্চ সংস্থার উদ্বেগ এমনিতেই নয়। এই ভেন্যুতেই রোববার এক প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল নাইজেরিয়া ও উত্তর কোরিয়া। খেলায় দর্শকসমাগমও হয়েছিলো যথেষ্ট। খেলা শেষে বাড়ি ফেরার পথে সমর্থকরা গোলমাল বাধালে আহত হয় অন্তত ২০ জন। সেকাণেই ফিফার এত ভয়।

এছাড়া এলিস পার্ক এলাকায় অনেক নাইজেরিয়ান অভিবাসি থাকেন। নিজ দেশের সমর্থনে নিশ্চয় গ্যালারি মাতিয়ে রাখার চেষ্টা করবেন তারা। স্বাগতিক দক্ষিণ আফ্রিকার কাছ থেকেও সমর্থন পাবে সুপার ঈগলরা। তাই বলে আর্জেন্টিনা ভক্তদের অভাব হবে না। সব মিলিয়ে যে কোন অপ্রীতিকর ঘটনা মোকাবেলায় প্রস্তুত থাকবে ফিফা।

এদিকে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান দেখতে শুক্রবার সকালেই দক্ষিণ আফ্রিকায় আসবেন নাইজেরিয়ার প্রেসিডেন্ট গুডলাক জোনাথন। এরপর তার দলের ম্যাচ দেখতে স্বাগতিক  দেশের প্রেসিডেন্ট জ্যাকব জুমাকে সঙ্গে নিয়ে মাঠে হাজির থাকবেন জোনাথন।

বাংলাদেশ স্থানীয় সময়: ২০৫৫ ঘ. ১০ জুন ২০১০
এএইচএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad