ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের বাসে ঢিল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, মার্চ ৪, ২০১১
ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের বাসে ঢিল

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের বাসে ঢিল ছুড়েছেন রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা দর্শক। মিরপুর দশ নম্বর গোলচত্বর পার হয়ে যাওয়ার পর এই ঘটনা ঘটে।

ক্রিস গেইল টুইটারে ঘটনা প্রকাশ করেছেন।

গেইল টুইটারে লিখেছেন,‍‍‍ "চারদিকে এত নিরাপত্তাকর্মী থাকতে আমাদের এমন অবস্থায় কেন পড়তে হলো। একমুহূর্ত এখানে থাকতে ইচ্ছে করছে না। সত্যি খুব বাজে পরিস্থিতি। "

শুক্রবার বাংলাদেশকে নয় উইকেটে হারিয়ে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে বাসে করে হোটেলের উদ্দেশে রওয়ানা হয় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। বাংলাদেশের ক্রিকেটারদের বহনকারী বাসটিও তখন পেছনে ছিলো। প্রত্যক্ষদর্শীরা জানায়, ক্রিকেটারদের বহনকারী বাস দুটি দশ নম্বর গোলচত্বরে পৌঁছানোর পরে অন্ধ্যকার থেকে ঢিল ছোড়া হয়।
 
মূলত বাংলাদেশ দলের বাসের উদ্দেশে ঢিল ছোড়া হয়ছে বলে জানান উপস্থিত কয়েকজন। অন্ধ্যকার থাকায় ভুল করে সামনের বাসে গিয়ে লাগে ঢিল।

রাস্তার দুই পাশ অপেক্ষমান মানুষের ভিড় থেকে জুতো, স্যান্ডেলও দেখানো হয় বাংলাদেশের ক্রিকেটারদের উদ্দেশ্য করে। কর্তব্যরত একজন পুলিশ অফিসার নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজকে জানান,“স্টেডিয়ামে যত দর্শক ছিলো তার চেয়ে কয়েকগুণ বেশি দর্শক রাস্তার পাশে ভিড় করে। তারা অপেক্ষা করছিলো বাংলাদেশ দলের বাসের জন্য। ”

এদিকে বিশ্বকাপের নিরাপত্তার দায়িত্বে থাকা প্রধান কর্মকর্তা অবসর প্রাপ্ত কর্নেল মেজবাউল হক সেরনিয়াবাতের সেল ফোনে যোগাযোগ করে পাওয়া যায়নি।

এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি মোস্তফা কামাল (এমপি) ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,“অনাকাঙ্খিত এই ঘটনার জন্য আমরা দুঃখ প্রকাশ করছি। বিচ্ছিন্ন এই ঘটনার সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিকে খুঁজে বের করার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। এরই মধ্যে পুলিশ তদন্তে নেমেছে। দূর থেকে ঢিল ছোড়া হয়েছে। বাসের গ্লাসে কোন দাঁগ পড়েনি এবং ক্ষয়ক্ষতি হয়নি। ”

এমন ঘটনায় বিশ্বকাপ কোন প্রভাব পড়বে কি না এসম্পর্কে জানতে চাইলে মোস্তফা কামাল বাংলানিউজকে বলেন,“প্রতিদিন যেভাবে নিরাপত্তা দেওয়া হয় আজও সেভাবে দেওয়া হয়েছে। বরং একটু বেশি নিরাপত্তা ছিলো। পুলিশ যে রাস্তা দিয়ে যেতে বলেছে সে ভাবে তিনটি বাস (ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ ও আইসিসি অফিসিয়ালদের বাস) একসঙ্গে গেছে। আসলে মানুষ বুঝতে পারেনি কোনটি বাংলাদেশ দলের বাস। তার পরেও এমন অনাকাঙ্খিত ঘটনা কেন ঘটবে? আমাদের ভাবমূর্তি কেন নষ্ট হবে? আমরা এখন কি করতে পারি?”

এদিকে বার্তা সংস্থা এএফপি পুলিশের বরাত দিয়ে জানিয়েছে, ঢিল ছোড়াতে ওয়েস্ট ইন্ডিজ দলকে বহনকারী বাসের দুটি কাঁচের জানালা ভেঙ্গে গেছে।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, মার্চ ০৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।