ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

স্পিনেই নিউজিল্যান্ডকে বাঁধবে জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, মার্চ ৩, ২০১১
স্পিনেই নিউজিল্যান্ডকে বাঁধবে জিম্বাবুয়ে

আহমেদাবাদ: আফ্রিকার দেশ জিম্বাবুয়েকে সমীহ করছে নিউজিল্যান্ড। রেমন্ড প্রাইস ও গ্রায়েম ক্রেমারদের স্পিন ঘূর্ণিতে কানাডাকে ১৭৫ রানে হারিয়েছে জিম্বাবুয়ে।

এজন্য কিউই অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরিও বেশি গুরুত্ব দিচ্ছেন স্পিনকেই।

কিউই অধিনায়ক বলেন,“সত্যি দারুণ ফর্মে আছেন প্রাইস। অবশ্য আমরাও তৈরি জবাব দিতে। ” ভেট্টেরি আরও জানান, এ ম্যাচটি আমাদের জন্য অত্যন্ত গুরুত্বর্পূর্ণ। হারলে প্রতিযোগিতায় ঠিক থাকা আমাদের জন্য কঠিন হয়ে দাঁড়াবে।

বিশ্বকাপের প্রথম ম্যাচে কেনিয়াকে দশ উইকেটে হারিয়ে দারুণ সূচনা করা নিউজিল্যান্ড পরের ম্যাচেই হেরে যায় চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার কাছে। এছাড়া বিশ্বকাপের আগেও হারের বৃত্তে ঘোরপাক খেয়েছে কিউইরা। বাংলাদেশের কাছে ৪-০ তে এবং ভারতের কাছে ৫-০ তে ধবলধোলাই হয়েছে ড্যানিয়েল ভেট্টোরির দল।

পরাজয়ের বৃত্ত কাটিয়ে যখন কিউইরা ফিরছে জয়ের ধারায় সেই সময় ভূমিকম্প আঘাত হেনেছে দেশটিতে। তাই মানসিকভাবে কিছুটা হলেও বিপর্যস্ত দলের খেলোয়াড়রা। তবে ময়দানী লড়াইয়ে শোককে শক্তিতে পরিণত করতেই দল মাঠে নামবে বলে জানালেন ভেট্টোরি।

স্কট স্টাইরিস (আঙ্গুল) ও অধিনায়ক (হ্যামস্টিং) নিজের সামান্য চোট সমস্যা থাকলেও খেলতে পারবেন তারা। এছাড়া কিউই দলের জন্য সুখবর আছে। পিঠের চোটের কারণে গত দুই মাচে খেলতে না পারা কাইল মিলস এখন পুরোপুরি সুস্থ।

এপর্যন্ত ২৭টি একদিনের ম্যাচে ১৯টি নিউজিল্যান্ড ও সাত ম্যাচে জয় পেয়েছে জিম্বাবুয়ে। এক ম্যাচের কোন ফলাফল হয়নি। আর একটি হয়েছে টাই।

নিউজিল্যান্ড সম্ভাব্য স্কোয়াড: ড্যানিয়েল ভেট্টোরি (অধিনায়ক), মার্টিন গুপটিল, ব্রেন্ডন ম্যাককালাম, জেসি রাইডার, রস টেলর, স্কট স্টাইরিস, জেমি হাউ, জেমস ফ্রাঙ্কলিন, নাথান ম্যাককালাম, টিম সাউদি ও হামিশ বেনেট।

জিম্বাবুয়ে সম্ভাব্য স্কোয়াড: এল্টন চিগুম্বুরা (অধিনায়ক), ব্রেন্ডন টেলর, চালর্স কভেন্ট্রি, টাটেন্ডা টাইবু, ক্রেইগ আরভিন, সেন উইলিয়ামস, গ্রেগ লাম্ব, প্রসপার উতসেয়া, গ্রায়েম ক্রেমার, রেমন্ড প্রাইস ও ক্রিস এমপোফু।

বাংলাদেশ সময়: ঘণ্টা, মার্চ ৩, ২০১১


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।