ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হেরাথ ঘূর্ণিতে পাকিস্তানের ব্যাটিং বিপর্যয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৪
হেরাথ ঘূর্ণিতে পাকিস্তানের ব্যাটিং বিপর্যয়

ঢাকা: শুরুটা ভালো করেও সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি পাকিস্তানি ব্যাটসম্যানরা। কলম্বোয় শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেষ্টে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে রঙ্গণা হেরাথের অসাধারণ বোলিংয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে পাকিস্তান।



মাহেলা জয়বর্ধনের বিদায়ী টেস্টের প্রথম ইনিংসে লংকানদের ৩২০ রানের পর দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নামে পাকিস্তান। দিন শেষে তাদের সংগ্রহ ছয় উইকেটে ২৪৪ রান। আর ২৫ ওভার বোলিং করে ৯৮ রান দিয়ে পাঁচটি উইকেট নিয়েছেন হেরাথ।

উদ্ধোধনী ব্যাটিং করতে নামা খুররাম মানজুর ও আহমেদ শেহজাদ ৪৭ রানের জুটি গড়েন। ব্যাক্তিগত ২৩ রান করে সিরিজে দ্বিতীয়বারের মত হেরাথের শিকার হন মানজুর। তবে দিলরুয়ান পেরেরোর বলে আউট হবার আগে সাতটি বাউন্ডারির সাহায্যে ৫৮ রান করেন শেহজাদ।

মিডলঅর্ডারে আশা যাওয়ার মিছিল শুরু হলে পরে খেলার হাল ধরেন আসাদ শফিক ও উইকেটকিপার সরফরাজ আহমেদ। পঞ্চম উইকেট জুটিতে এই দু’জনের ব্যাট থেকে মূল্যবান ৯৩ রান আসে।

তবে খেলা শেষ হবার কিছুক্ষন আগে হেরাথের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন শফিক। ৪২ রান আসে তার ব্যাট থেকে। দিন শেষে ৬৬ রানে অপরাজিত আছেন সরফরাজ। আর তৃতীয় দিন তার সঙ্গে ব্যাট করতে নামবেন আব্দুর রেহমান।

আগের দিন আট উইকেটে ২৬১ রানে দিন শেষ করা শ্রীলঙ্কা এদিন টেলএন্ডারদের কল্যানে আরো ৫৯ রান যোগ করেন। আর পাকিস্তানের হয়ে প্রথম ইনিংসে পাঁচটি উইকেট নেন জুনায়েদ খান।

বাংলাদেশ সময় ১৯০২ ঘণ্টা, ১৫ আগস্ট ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।