ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

উইকেট নিয়ে ভাবছেন না সাকিব

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, মার্চ ৩, ২০১১
উইকেট নিয়ে ভাবছেন না সাকিব

ঢাকা: এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজ ভালো দল এতে কোন সন্দেহ নেই। দারুণ খেলছে।

দক্ষিণ আফ্রিকার কাছে হারলেও পরের ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে দুর্বার। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং প্রতিটি বিভাগে ছন্দ ছিলো।

বাংলাদেশের উইকেটে সে ওয়েস্ট ইন্ডিজকে নাও দেখা যেতে পারে। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামের কালো পিচে ফাঁদ পেতে রাখতে পারে বাংলাদেশ। ফাঁদ বলতে স্পিন। অর্থাৎ উইকেট আগের দুই ম্যাচের চেয়ে ভালো হলে ব্যাটিংয়ে দাপট দেখানো মোটেও সম্ভব নয়। এমন কি ৩০০ রানের কোটা পেরিয়ে যাওয়া ক্রিস গেইলদের জন্য অসম্ভব হয়ে দাঁড়াবে। অধিনায়ক সাকিব যেমন বলেছেন,“যে উইকেটে খেলেছে এখানকার উইকেট সেরকম হবে না। ”
উইকেট দেখার পর বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাকের মনে হয়েছে,“আগের দুই দিনের চেয়ে ভালো উইকেট হবে। মনে হয় কিছুটা টার্ন পাওয়া যেতে পারে। ”

অধিনায়ক সাকিব আল হাসান অবশ্য উইকেট নিয়ে অনর্থক ভাবতে চান না। “আসলে উইকেট নিয়ে খুব বেশি আলোচনা করতে চাই না। উইকেট যেমনই হোক উভয় দলের জন্যই সমান। এমন না যে, আমাদের বল ঘুড়বে না। ওদেরটা ঘুড়ছে। উইকেট ও টস নিয়ে বিশেষ করে আমার মনে হয় না খুব বেশি মাথা ঘামানোর দরকার আছে। ”

কোচ জেমি সিডন্সও উইকটে নিয়ে ভাবছেন না। তার দৃষ্টিতে,“যেকোন উইকেটে আমাদের খেলতে হবে। মিরপুরে ভালো উইকেট হয়। আমার মনে হয় ২৫০ রান করলে ভালো লড়াই হবে। উইকেট যেমনই হোক আমরা জিততে চাই এবং আমাদের জিততে হবে। ”

ওয়েস্ট ইন্ডিজ কিন্তু উইকেট নিয়ে খুব একটা ভাবছে না। কেমার রোচ বুধবার বলেছেন,“পেস বোলারদের জন্য উইকেট কোন সমস্যা নয়। যে কোন উইকেটে ভালো করা সম্ভব। ”

মিরপুরের কালো পিচে কি রহস্য লুকিয়ে আছে সেটা বোঝা যাবে শুক্রবার খেলা শুরু হলে। উইকেট ছাড়া দুই দলের মধ্যে ব্যবধান গড়ে দেবে বোলিং।

বাংলাদেশের ভান্ডার সমৃদ্ধ হয়ে আছে বাঁহাতি স্পিন দিয়ে। আব্দুর রাজ্জাক, সাকিব আল হাসান দলের প্রধান অস্ত্র। এছাড়া ডান হাতি অফ স্পিনারও আঙ্গুলের জাদু দেখাতে পারেন। পেসার শফিউল এবং রুবেল হোসেনকে হেলা করলে বিপদেই পড়বে প্রথম দুই বিশ্বকাপ জয়ী ক্রিকেট দলটি।

ওয়েস্ট ইন্ডিজের মূল হাতিয়ার দ্রুত গতির বোলার কেমার রোচ। গতি দানব একাই ধ্বসিয়ে দিতে পারে প্রতিপক্ষ দলের ইনিংস। বাঁহাতি স্পিনার সোলেমান বেনও বিপদের কারণ হয়ে যেতে পারে।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, মার্চ ০৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।