ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

রেকর্ডের পথে ধোনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৪
রেকর্ডের পথে ধোনি

ঢাকা: ওভালে সিরিজের পঞ্চম ও শেষ টেষ্ট খেলতে নামছে ভারত ও ইংল্যান্ড। আর এই ম্যাচের মধ্য দিয়ে ভারতের অধিনায়ক হিসেবে নতুন দু’টি রেকর্ড করতে যাচ্ছেন মাহেন্দ্র সিং ধোনি।



ওভাল টেষ্টে তার নেতৃত্বে ভারত  ইংল্যান্ডের বিপক্ষে সবচেয়ে বেশি টেষ্ট খেলবে। ৩৩ বছরের এই উইকেটকিপার ইংল্যান্ডের বিপক্ষে ১৫ টি ম্যাচে অধিনায়কত্ব করতে যাচ্ছেন। এর আগের রেকর্ডটি ছিল সাবেক অধিনায়ক সুনিল গাভাস্কারের। এই গ্রেট ব্যাটসম্যান ইংল্যান্ডের বিপক্ষে ১৪ টি টেষ্টে নেতৃত্ব দিয়েছিলেন।

এছাড়া আরো একটি রেকর্ড স্পর্শ করতে যাচ্ছেন ৮৭ টি টেষ্টে পা দেয়া ধোনি। বিদেশের মাটিতে অধিনায়ক হিসেবে সৌরভ গাঙ্গুলির সঙ্গে যৌথভাবে ২৮ টি টেস্টে অধিনায়কত্ব করতে যাচ্ছেন তিনি। তবে, ধোনির থেকে অনেকটাই এগিয়ে রয়েছেন সৌরভ৷ দেশের বাইরে ১১টি টেস্ট জিতেছেন কলকাতার প্রিন্স৷ হেরেছেন সাতটি টেস্টে৷ আর এখন পর্যন্ত ২৭টির মধ্যে ধোনি জিতেছেন মাত্র ছয়টি টেস্ট, পক্ষান্তরে হেরেছেন ১৩টি টেস্টে।

পাঁচ ম্যাচ টেস্ট সিরিজে ইতোমধ্যে ২-১ ব্যবধানে এগিয়ে আছে ইংল্যান্ড। সিরিজ ড্র করতে হলে ভারতকে এই ম্যাচে অবশ্যই জিততে হবে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ১৫ আগস্ট ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।