ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অতিরিক্ত টেস্ট ইনজুরির কারণ: কপিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৪
অতিরিক্ত টেস্ট ইনজুরির কারণ: কপিল কপিল দেব

ঢাকা: ভারতের কিংবদন্তি ক্রিকেটার কপিল দেব মনে করেন, অতিরিক্ত ক্রিকেট খেলা ফাস্ট বোলারদের ইনজুরির জন্য দায়ী৷

ভারতের সর্বকালের এ অল-রাউন্ডার বলেছেন, ‘আমি বছরে পাঁচ মাস ক্রিকেট খেলতাম৷ আর এখন তারা খেলে দশ মাস। ’ আর সে কারণে পেস বোলাররা সহ অন্যান্য ক্রিকেটাররা ইনজুরি আক্রান্ত হন বলে মনে করেন কপিল।



দেশের হয়ে ১৩১টি টেস্ট ম্যাচ আর ২২৫টি ওয়ানডে ম্যাচ খেলা ৫৫ বছর বয়সী আরো বলেন, ‘অতিরিক্ত ক্রিকেট খেলায় চোট পাওয়ার সম্ভাবনা বেড়ে যায় ৷ তাই বিসিসিআই এর উচিৎ এ বিষয়টি নিয়ে ভাবা। ’

কপিল ইনজুরির এ সমস্যা বোঝাতে গিয়ে ভারতীয় পেস বোলার ইশান্ত শর্মার উদাহরণ টেনে আনেন। ভারত-ইংল্যান্ডের চলতি সিরিজের দ্বিতীয় টেস্টে ৭৪ রান খরচ করে একাই ইংলিশদের সাত উইকেট নিয়েছিলেন ইশান্ত। সে টেস্টে ইশান্তের ঝড়ো বোলিংয়ে ভারত ৯৫ রানে ম্যাচটি জিতে। কিন্তু, চোট পাওয়ার জন্য সাউদাম্পটন টেস্টে মাঠে নামতে পারছেন না ভারতীয় এ ফাস্ট বোলার।

এছাড়া আরেক পেস বোলার মোহাম্মদ সামিও অতিরিক্ত ম্যাচ খেলার দরুণ ভুগছেন বলে জানান কপিল। প্রথমদিকে সামি ঘন্টায় ৯০ মাইল বেগে বোলিং করতে পারলেও, এখন তিনি ঘন্টায় ৮৫ মাইল বেগে বল করে থাকেন। অতিরিক্ত ম্যাচ খেলার ফলে এমনটি হচ্ছে বলে মনে করেন কপিল।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ৭ আগস্ট ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।