bangla news

জার্মানির বিশ্বকাপ ট্রফিতে ক্ষত

4186 |
আপডেট: ২০১৪-০৭-২১ ১২:০১:০০ এএম

বিশ্বকাপ জিতে বাড়ি ফেরার এক সপ্তাহ পেরোতে না পেরোতেই জার্মানির হাতে বিশ্বকাপ ট্রফিতে ক্ষত সৃষ্টির খবর পাওয়া গেছে।

ঢাকা: বিশ্বকাপ জিতে বাড়ি ফেরার এক সপ্তাহ পেরোতে না পেরোতেই জার্মানির হাতে বিশ্বকাপ ট্রফিতে ক্ষত সৃষ্টির খবর পাওয়া গেছে।

ইতোমধ্যে জার্মান ফুটবল অ্যাসোসিয়েশনের (ডিএফবি) প্রেসিডেন্ট উলফগ্যাং নিয়ার্সবাখ বিষয়টি স্বীকারও করেছেন। তিনি গণমাধ্যমকে জানিয়েছেন, জার্মান বিশ্বকাপ দলের কোনো এক সদস্যের দ্বারা বিশ্বকাপ ট্রফিটির গায়ে আঁচড় লেগে সামান্য ক্ষতি হয়েছে।

তিনি বলেন, ট্রফির গায়ের একটি অংশে আঁচড়ের ফলে ক্ষুদ্র অংশে কেটে যাওয়ার মতো অবস্থা হয়েছে। তবে এতে ভয়ের কিছু নেই।এ বিষয়ে আমাদের দক্ষ লোক রয়েছেন। যিনি এটি ঠিক করতে পারবেন।

তিনি আরো বলেন, ঘটনাটি নিয়ে ‍‌আমরা তদন্ত করেছি। কিন্তু এতে কোনো ফলাফল আসেনি।

তবে জার্মানির ভাগ্য সুপ্রসন্ন। কেননা যে ট্রফিটি তাদের দেওয়া হয়েছে তা আসলে মূল ট্রফির রেপ্লিকা। আসল ট্রফিটির বদলে চ্যাম্পিয়ন দলকে ট্রফির রেপ্লিকা এবং এজন্য তাদের ১০ মিলিয়ন ইউরো প্রদান করে ফিফা।

১৯৮৩ সালে ব্রাজিলের কাছ থেকে জুলে রিমে ট্রফি (ফিফা বিশ্বকাপের আগের বিশ্বকাপ ফুটবল ট্রফি) হারিয়ে যাওয়ার পর ট্রফির নিরাপত্তা রক্ষার্থে বিজয়ী দলকে ট্রফি না দিয়ে রেপ্লিকা প্রদানের নিয়ম চাল‍ু করে ফিফা।

বাংলাদেশ সময়: ০৯৫৭ ঘণ্টা, জুল‍াই ২১, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-07-21 00:01:00