ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোবেনকে সেরা বললেন সহকারী কোচ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, জুলাই ৯, ২০১৪
রোবেনকে সেরা বললেন সহকারী কোচ ছবি: সংগৃহীত

ঢাকা: নেদারল্যান্ডসের সহকারী কোচ প্যাট্রিক ক্লুইভার্ট বিশ্বাস করেন, চলতি বিশ্বকাপে ডাচ উইঙ্গার আরিয়েন রোবেন সেরা খেলোয়াড় হিসেবে নাম লেখাবেন। দ্বিতীয় সেমিফাইনালে রোবেনদের দল আর্জেন্টিনার মুখোমুখি হবে সাও পাওলোতে।



ক্লুইভার্টের মতে, নেদারল্যান্ডস দল এবার একত্রিত হয়ে খেলছে। আর তাদের সম্মিলিত চেষ্টায় রোবেন তার সেরা পারফর্ম মাঠে দিতে পারছে। তিনি জানান, রোবেন তার অসাধারণ নৈপুণ্য আর্জেন্টিনার বিপক্ষেও ধরে রাখতে সক্ষম।

৩৮ বছরে পা দেয়া সাবেক এই ডাচ স্ট্রাইকার বলেন, ‘আমাদের দলে আলাদা করে বিশ্বের সেরা খেলোয়াড় নেই। তবে দলে রয়েছে রোবেনের মতো এক গ্রেট খেলোয়াড়। সে আমার চোখে বর্তমান সময়ের সেরা ফুটবলার। ’

দেশের হয়ে ৭৯ ম্যাচে ৪০ গোল করা ক্লুইভার্ট মনে করেন, ২০১০ সালের বিশ্বকাপ ফাইনালে স্পেনের কাছে শিরোপা হাতছাড়া হওয়ায় তাদের স্বপ্ন পূরণ হয়নি। এবার স্বপ্ন পূরণের অনেক কাছে চলে এসেছে দল।

১৯৯৮-২০০৪ সাল পর্যন্ত বার্সেলোনায় ১৮২ ম্যাচ থেকে ৯০টি গোল করা ক্লুইভার্ট বলেন, ‘ব্রাজিল ত্যাগ করার আগে আমরা বিশ্বকাপ আমাদের করে নিতে চাই। কারণ এটাই এখন আমাদের শেষ চাওয়া। আর এ চাওয়া পূরণে রোবেনকে দলে প্রয়োজনীয় ভূমিকা রাখতে দেখতে চাই। ’

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, ৯ জুলাই ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।