ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপে হয়ে উঠুন স্বপ্নের দলের ম্যানেজার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, জুলাই ৯, ২০১৪
বিশ্বকাপে হয়ে উঠুন স্বপ্নের দলের ম্যানেজার

ঢাকা: বিশ্বকাপকে সামনে রেখে দেশের ক্রীড়ানুরাগীদের ফুটবলের প্রতি আবেগে নতুন মাত্রা দিতে যাত্রা শুরু হয়েছে ফ্যান্টাসি ফুটবল ম্যানেজার গেম- কিক্ অফ ম্যানেজার।

বাংলাদেশে প্রথমবারের মতো ফুটবল ম্যানেজারের ভূমিকা নিয়ে খেলার সুযোগ দিতে এই গেম চালু হয়েছে ট্রান্সটেক-এর সৌজন্যে, যার উদ্যোগে এবং সার্বিক উন্নয়ন ও তত্ত্বাবধানে আছে স্পেলবাউন্ড কমিউনিকেশন্স লিমিটেড।

 

কিক্ অফ ম্যানেজারের মূল আকর্ষণ হলো প্লেয়ার এখানে যেকোন দলের কোচ বা ম্যানেজারের ভূমিকায় খেলতে পারবেন। একজন ফুটবল ম্যানেজারের দায়িত্ব নিয়ে আপনাকে ভেবে চিন্তে সিদ্ধান্ত নেয়ার কাজটি করতে হবে। খেলার ফর্মেশন কেমন হবে, দলকে ডিফেন্সিভ নাকি অফেন্সিভ খেলাবেন তার সিদ্ধান্ত পুরোপুরি আপনার।

তবে এই গেমের সবচেয়ে চুম্বক অংশ হলো দল বাছাই, যেখানে আপনাকে প্রতিদিনের ম্যাচে অংশগ্রহণকারী দলগুলো থেকে ১১ জন খেলোয়াড় বাছাই করতে হবে, যেটি হবে আপনার দল। আর প্রতিদিনের ম্যাচে আপনার দলের খেলোয়াড়দের পারফর্ম্যান্সের উপর ভিত্তি করে আপনি পয়েন্ট পাবেন, যা কিনা যোগ হতে থাকবে আপনার মোট সংগৃহিত পয়েন্টের সাথে।

আপনার দলের কেউ ভালো খেললে পয়েন্ট পাবেন, আবার খারাপ খেললে পয়েন্ট কাটা যাবে। সিদ্ধান্ত নিন ভেবেচিন্তে, কারণ আপনি কতটুকু ফুটবল বোদ্ধা আর কোন খেলোয়াড় সম্বন্ধে আপনার মূল্যায়নের উপরই নির্ভর করবে আপনার দলের ফলাফল, আর ম্যানেজার হিসেবে আপনার জয়-পরাজয়।

তবে দল সাজানো ছাড়াও আরও তিনটি অংশ আছে এই খেলায়, ডেইলি কুইজ, রেজাল্ট প্রেডিকশন ও ফাইন্ড দ্য বল, যেগুলোর ফলাফলের ভিত্তিতে প্রতিদিন আছে প্রতিটি বিভাগে আলাদা আলাদা পুরস্কার, আর সব প্রাপ্ত পয়েন্ট আপনার মোট পয়েন্টের সাথে যোগ হবে।  

বিশ্বকাপ শেষে সবগুলো মিলিয়ে সবচেয়ে বেশী পয়েন্ট সংগ্রহে যার, তিনিই হবেন এই টুর্নামেন্টের কিক্ অফ ম্যানেজার, আর তার জন্য থাকছে চ্যাম্পিয়নের পুরস্কার- একটি ৩২ ইঞ্চি ট্রান্সটেক এলইডি টেলিভিশন!

“ট্রান্সটেক কিক্ অফ ম্যানেজার” ফুটবলপ্রেমীদের দেশ বাংলাদেশে এক নতুন অধ্যায় সৃষ্টি করবে বলে আশাবাদী গেমটির পেছনে থাকা প্রতিষ্ঠান স্পেলবাউন্ড কমিউনিকেশন্স লিমিটেড ও ট্রান্সটেক।

স্ট্র্যাটেজি নির্ধারণ ও বাছাইয়ের মাধ্যমে গেমটি ক্রীড়ামোদীদের ফুটবল মেধা ও মূল্যায়ন ক্ষমতার জন্য একটি চ্যালেঞ্জ। চ্যালেঞ্জ নিতে আগ্রহী ফুটবলপ্রেমীরা গেমটি খেলতে চাইলে, ফেসবুক-এ Transcom Digital  লিখে সার্চ করলে এই পেজ-এ পেয়ে যাবেন গেমটির লিংক।

সারা দেশের ফুটবলপ্রিয় মানুষের বিশ্বকাপ উত্তেজনায় নতুন গতি সঞ্চার করবে এবং সফলতার সাথে সবার কাছে পৌঁছে যাবে এই আস্থা নিয়ে এগিয়ে যেতে প্রস্তুত “কিক্ অফ ম্যানেজার”।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৪ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।