ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জ্যোতিষী রুবাইর গণনায়

মেসিই ফ্যাক্টর, শেষের আগে ঘুরতে পারে ম্যাচ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, জুলাই ৯, ২০১৪
মেসিই ফ্যাক্টর, শেষের আগে ঘুরতে পারে ম্যাচ

আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ড দ্বিতীয় সেমিফাইনলাটিও যথেষ্ট উত্তেজনাপূর্ণ খেলা হতে চলেছে। খেলার ফলাফল আর্জেন্টিনার দিকে ঝুঁকে থাকলেও খেলা মোটেই একপেশে হবে না।



প্রথম সেমি-ফাইনালে গণনায় বলা হয়েছিল, কঠিনতম খেলাটি খেলতে নামছে ব্রাজিল। আরও বলা হয়েছিল ‘কালসর্প যোগ’ সৃষ্টি হয়েছে ব্রাজিলের রাশিচক্রে।

বাস্তবে এই যোগের ফলেই বিশ্বকাপ ২০১৪ অন্যতম দাবিদার চূড়ান্তভাবে পরাজিত হলো। যে পরাজয়ের ব্যাখ্যা ফুটবলের ব্যাকরণে নেই।

বিচারে বলা হয়েছিল জার্মান দলের শুভ সংখ্যা ১ ও ১১। লক্ষ্য করলে দেখা যাবে জার্মানি এক নম্বর গোলটি করেছে ঠিক ১১ মিনিটের মাথায়। জার্মানির দ্বিতীয় গোলটি করেন ১১ নম্বর জার্সিধারী খেলোয়াড়। এই সময় থেকেই খেলার রাশ পুরোপুরি জার্মানির হাতে চলে যায়।
inner_1
আজ আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ড খেলার শুরুর দিকের বেশ কিছুটা সময় মাঠের লড়াইয়ে এগিয়ে থাকবে নেদারল্যান্ড। বার বার আর্জেন্টিনার আক্রমণ রুখে দেবে ডাচরা। প্রতিআক্রমণের ঝাঁঝ থাকবে ডাচ শিবিরের পক্ষে।

আর্জেন্টিনা বনাম সুইজারল্যান্ড খেলায় আর্জেন্টিনার শুভ সংখ্যা ছিল ১। প্রথম গোলটি করে আর্জেন্টিনা সেই ১ গোলেই জয়লাভ করে। এই খেলায় আর্জেন্টিনার শুভ সংখ্যা ৯ ও ৭।

এরিনা কোরিন্থিয়াস মাঠের  স্থানাঙ্ক যথাক্রমে ২৩.৫৪৫৫৩৭ ডিগ্রি দক্ষিণ এবং ৪৬.৪৭৩৩৭৩ ডিগ্রি পশ্চিম। মাঠের দক্ষিণ দিকটি আর্জেন্টিনার পক্ষে শুভ। কৌণিক বিচারে ৬০ ডিগ্রি ও ৮০ ডিগ্রি কোণ আর্জেন্টিনার পক্ষে শুভ। এসব জায়গা থেকে গোল পাওয়ার সম্ভাবনা আছে।

তবে আর্জেন্টিনার পক্ষে বারবার গোলের সুযোগ নষ্টের সম্ভাবনাও দেখা যাচ্ছে। মেসির গোল করার ও করানোর যোগ রয়েছে।

সংখ্যাতত্ত্বের বিচারে নেদারল্যান্ডের শুভ সংখ্যা ১, ৯ এবং ১৫। খেলার মধ্যে কিছু আকস্মিক ও অভূতপূর্ব ঘটনা দেখতে পাওয়া যাবে। খেলার সময় গড়াবার সাথে সাথে এই দ্বিতীয় সেমিফাইনাল ক্রমশ উত্তেজনায় ভরপুর হবে। খেলা শেষ হওয়ার ঠিক আগে খেলার চেহারা ঘুরে গেলে অবাক হওয়ার কোনো কারণ নেই।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।