ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপ জয় হবে সেরা অর্জন: মেসি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, জুলাই ৯, ২০১৪
বিশ্বকাপ জয় হবে সেরা অর্জন: মেসি

ঢাকা: আর্জেন্টিনার তৃতীয় শিরোপা জয় মিশনের প্রধান সেনাপতি বার্সেলোনা ফরোয়ার্ড মেসি বলেছেন, আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জয় হবে তার ক্যারিয়ারের শ্রেষ্ঠ অর্জন।

২৪ বছর পর প্রথমবারের মতো সেমিফাইনালে ওঠার পর মেসির এই স্বপ্নপূরণে বাধা টোটাল ফুটবলের দেশ হল্যান্ড।



হল্যাল্ডকে হারিয়ে ফাইনাল শেষে বিশ্বকাপ ট্রফি ও মেডেল নিয়ে ফিরতে চান মেসি। যেমন করে ৪ বছর আগে বার্সেলোনা দলের তার একাধিক সতীর্থ ফিরেছিলেন।

টানা চারবার ব্যালন ডি’অর জয়ী ও ফুটবলের সম্ভাব্য সব অর্জন হাতের মুঠোয় আনা এই আর্জেন্টাইন দলপতি বলেন, একজনের খেলোয়াড়ের কাছে বিশ্বকাপ অর্জনই সেরা। এটা এমন, সবাই শৈশবেই যে স্বপ্ন দেখে এবং এ স্বপ্নের কখনোই শেষ হয়না।

মেসি বলেন, আমি আমার বার্সেলোনা সতীর্থ জাভি, পিকে ও ইনিয়েস্তার কাছে বিশ্বকাপ জয়ের অনূভূতি জানতে চেয়েছিলাম। কিন্তু তারা এটা ব্যাখ্যা করতে পারেনি। আমরা এ স্বপ্ন সত্যি করতে সবকিছু করব বলেও প্রত্যয় ব্যক্ত করেন বার্সেলোনা প্রাণভোমরা।

তিনি বলেন, মারাকানায় ফাইনাল খেলা প্রত্যেকের জনেই স্বপ্নের। কিন্তু এটা আমরা পাব ত‍া খেলার শুরুতেই নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, আমি শুধু দলে মনোযোগ দিতে চাই। যদি আমি গোল পাই সেটা গুরুত্বপূর্ণ এবং দলকে সাহায্য করবে।

হল্যান্ডের বিপক্ষে চাপ সম্পর্কে তিনি বলেন, আমি চাপকে ইতিবাচকভাবে নিচ্ছি। আর্জেন্টিনার মতো দলের অধিনায়ক হওয়া অনেক সম্মানের। আমি আমার প্রতি দেশের আস্থার প্রতিদান দিতে চাই।

বুধবার বাংলাদেশ সময় রাত ২টায় সাও পাওলো শহরের অ্যারিনা করিস্থিয়ান্স স্টেডিয়ামে লুইস ভন গালের শিষ্যদের মুখোমুখি হবে সাবেলার শিষ্যরা। এই ম্যাচের জয় মেসিদের নিয়ে যাবে ২৮ বছরের অধরা শিরোপার দ্বারপ্রান্তে।  

হল্যান্ডের বিপক্ষে এ ম্যাচে ফিরছেন চোটের কারণে কোয়ার্টার ফাইনাল ‍মিস করা আগুয়েরো ও হলুদ কার্ডের খ‍াড়ায় কোয়ার্টার ফাইনাল মিস করা রোজো। তবে চোটের কারণে সেমিফাইন‍াল খেলতে পারছেন না মারিয়া।

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।