ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসি কি রদ্রিগেজকে ছুঁতে পারবেন?

ওয়ার্ল্ডকাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, জুলাই ৬, ২০১৪
মেসি কি রদ্রিগেজকে ছুঁতে পারবেন?

ঢাকা: কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। মেসির গোলে গ্রুপ পর্ব আর শেষ ষোলর বাধা পেরনো গেলেও, শেষ ম্যাচে গোল পাননি এ আর্জেন্ট‍াইন।



সেইসাথে গোল্ডেন বুটের লড়াইয়েও পিছিয়ে পড়লেন খানিকটা। এখন পর্যন্ত পাঁচ ম্যাচে ছয় গোল নিয়ে এগিয়ে আছে কলম্বিয়ার রদ্রিগেজ। তালিকায় মেসির গোল চারটি। শনিবার বেলজিয়ামের বিপক্ষে ম্যাচে মেসির সুযোগ ছিল ব্যবধান কমানোর। কিন্তু ম্যাচে হিগুয়েনের একমাত্র গোলে জয় পায় আর্জেন্টিনা।

এদিকে সমান চার গোল নিয়ে মেসির ঘাড়ে নিঃশ্বাস ফেলছে জার্মানির মুলার ও ব্রাজিলের নেইমার। মেরুদণ্ডে আঘাত পেয়ে নেইমার আপাতত বিশ্বকাপের বাইরে।

সেক্ষেত্রে রদ্রিগেজের দল বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ায় মেসির কঠিন প্রতিদ্বন্দ্বী হিসেবে আসে মুলারের নাম। ফরাসিদের হারিয়ে জার্মানিও সেমিফাইনাল নিশ্চিত করেছে। দুজনেই ব্যবধান কমানোর জন্য পাচ্ছেন আরেকটি ম্যাচ, সেটি জিতলে আরও একটি।

তিন গোল নিয়ে লড়াইয়ের পরের ধাপে আছে বেনজেমা (ফ্রান্স), শাকিরি (সুইজারল্যান্ড), ভ্যালেন্সিয়া ও রোবেন (হল্যান্ড)। বিশ্বকাপ থেকে প্রথম তিনজনের দেশ বিদায় নেওয়ায় লড়াইয়ে টিকে আছে শুধু রবেন। হল্যান্ড সেমিফাইনালে মুখোমুখি হবে মেসির আর্জেন্টিনার বিপক্ষে।

কাজেই লড়াইটা কেবল গোল্ডেন বুটেই সীমাবদ্ধ থাকছে না। তাদের ব্যক্তিগত গোল পার্থক্য গড়ে দেবে দলের জয়-পরাজয়। লড়াইটা কে কীভাবে নেয় সেটাই এখন দেখার।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, ৬ জুলাই, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।