ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বিপদের কাণ্ডারি মেসি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, জুলাই ৬, ২০১৪
বিপদের কাণ্ডারি মেসি

ঢাকা : ‘ব্রাজিল বিশ্বকাপ দুর্দান্ত কাটছে আর্জেন্টিনার। ২০তম এই আসরে এখন পর্যন্ত ৫ খেলার সবগুলোতে জয়লাভ করেছে দল।

দুই একটি খেলায় বিপদে পড়লেও কাণ্ডারি হিসেবে দলকে উদ্ধার করেছেন দলপতি লিওনেল মেসি। ’

শনিবার রাতে বেলজিয়ামের বিপক্ষে জেতার পর এসব কথা বলেন আর্জেন্টাইন কোচ সাবেলা।  

তিনি বলেন, বিশ্বকাপে এখন পর্যন্ত ‘প্রত্যাশার ছাপ’ যথার্থভাবে রেখে চলেছেন মেসি। তিনি দলের জন্য সব সময় বিপদের কাণ্ডারি হিসেবে কাজ করেন।

যদিও নক আউট পর্বে ডি মারিয়া এবং সেমিফাইনালে উঠার লড়াইলে গঞ্জালো হিগুয়েন গোল করে দলকে উদ্ধ‍ার করে। তবু্ও মেসির প্রশংসায় পঞ্চমুখ কোচ সাবেলা।

মেসিকে ‘মরুভূমির পানি’ আখ্যা দিয়ে তিনি বলেন, আর্জেন্টিনা যখন গোলের জন্য ভুগতে থাকে, কোনো খেলোয়াড় যখন সুবিধা করে উঠতে পারে না ঠিক তখন দেবদূতের মতো আবির্ভূত হন মেসি। আর এ কারণেই টানা চার ম্যাচে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়ে রেকর্ড করেছেন তিনি।

মেসি এই টুর্নামেন্টে প্রথমবার গোলে ভূমিকা না রেখে খেলা শেষ করেছে জানিয়ে আর্জেন্টিনা কোচ বলেন, বেলজিয়ামকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। ম্যাচের একমাত্র গোলটি করায় গঞ্জালো হিগুয়েনকে ধন্যবাদও জানান তিনি।   

খেলা শেষে দলের অধিনায়কের পারফর্মেন্সে আনন্দ প্রকাশ করে সাবেলা বলেন, ‘মেসি বিস্ময়কর ম্যাচ খেলেছে। সে একসঙ্গে তিনটি বিরোধীদের জবাব দিয়েছে। তার প্রতিটি পদক্ষেপ ‘আশার ছাপ’ রাখে। মেসি কখনো বল হারায় না এবং তার নেতৃত্বে একসঙ্গে আক্রমন হয়।

কোয়ার্টার ফাইনালে সুইজারল্যাণ্ডের বিপক্ষে নিজে বল নিয়ে ডিবক্সের মধ্যে ঢুকে গেলেও ডি মারিয়াকে দিয়ে গোল করিয়েছেন মেসি।

বেলজিয়ামের বিপক্ষে দল সেরা খেলাটাই খেলেছে জানিয়ে সাবেলা বলেন, ‘আমরা অনেক বেশি ভারসাম্যপূর্ণ ছিলাম এবং ভাল খেলেছি। এই অসাধারণ জয়ে দেশের জনগণ আমাকে সমর্থন করায় আমি ভীষণ খুশি। ’

ডি মারিয়ার ইন্জুরি দলের জন্য হতাশার জানিয়ে আর্জেন্টাইন কোচ বলেন, সামনের খেলাগুলোতে তার অনুপস্থিতি ভোগাবে দলকে।    

বাংলাদেশ সময় : ১২৪২ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।