ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ফেলাইনিকে মাথা ন্যাড়া করতে দিলো না আর্জেন্টিনা!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, জুলাই ৬, ২০১৪
ফেলাইনিকে মাথা ন্যাড়া করতে দিলো না আর্জেন্টিনা!

ঢাকা: বেলজিয়াম ফিফা বিশ্বকাপ শিরোপা জয় করতে পারলে নিজের মাথা ন্যাড়া করে ফেলবেন বলে ঘোষণা দিয়েছিলেন দলটির তারকা খেলোয়াড় ম্যারুয়েন ফেলাইনি। আর্জেন্টিনার কাছে পরাজয়ে সেই স্বপ্ন ভঙ্গ হলো তার।



শনিবার রাতে সেমিফাইনালে উঠার লড়াইয়ে আর্জেন্টিনার কাছে ১-০ গোলে পরাজিত হয় বেলজিয়াম। এই পরাজয়ে নিজের স্বপ্ন বিফল হওয়ার পাশাপাশি চোখের জলে বিদায় নেয় বেলজিয়াম।   

এর আগে বিশ্বকাপ শুরুর দিকে ১৭ জুন এইচ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে মার্স উইলমটসের শিষ্যরা ফেলাইনির দেয়া গোলে ২-১ ব্যবধানে হারায় আলজেরিয়াকে। সেই ম্যাচ জিতেই বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেন ফেলাইনি।

বেলজিয়ামের পক্ষে শিরোপা জয় অসম্ভব নয় জানিয়ে তিনি বলেন, ‘বিশ্বকাপ শিরোপা জয় করার সক্ষমতা বেলজিয়ামের রয়েছে। আমি প্রতিজ্ঞা করছি সেটা হলে আমি মাথা ন্যাড়া করে ফেলব। ’

স্বপ্নপূরণে দলকে সঠিক পথেই রেখেছিলেন ম্যানচেস্টার সিটির এ মিডফিল্ডার। কোয়ার্টার ফাইনাল পর্যন্ত দলকে উড়ন্তগতিতেই নিয়ে গিয়েছিলেন। ক্রমেই শিরোপার দাবিদার হয়ে উঠ‍া বেলজিয়াম শনিবার রাতে উত্তেজনাপূর্ণ ম্যাচে আর্জেন্টিনার কাছে পরাজিত হয়ে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ল। দলের বিদায়ের সঙ্গে সঙ্গে নিজের প্রতিজ্ঞাও বিফলে গেল ফেলাইনির।

বাংলাদেশ সময় : ১০০৬ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।