ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপ উন্মাদনায় মন্দা সিনেমায়!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, জুলাই ৪, ২০১৪
বিশ্বকাপ উন্মাদনায় মন্দা সিনেমায়!

ঢাকা: বিশ্বকাপ উন্মাদনায় মন্দা চলছে চলচ্চিত্র বাণিজ্যে। ব্রাজিল বিশ্বকাপ শুরুর পর থেকে গত কয়েক সপ্তাহে বিশ্বব্যাপী জনপ্রিয় সিনেমা হলগুলোতে দেখা গেছে প্রত্যাশানুযায়ী দর্শকের অভাব।


 
সিনেমা হলে যেয়ে চলচ্চিত্র দেখার চেয়ে ঘরে বসে বা বারে যেয়ে বন্ধুদের সঙ্গে টেলিভিশনে বিশ্বকাপের উন্মাদনায় মেতেছে লন্ডন সহ বিভিন্ন কসমোপলিটন শহরের অধিবাসীরা।

আর এ কারণে প্রধান প্রধান চলচ্চিত্র ডিসট্রিবিউটর কোম্পানিগুলো তাদের গুরুত্বপূর্ণ চলচ্চিত্রগুলো বিশ্বকাপ শেষ হওয়ার আগে বাজারজাত করবে না বলে সিদ্ধান্ত নিয়েছে।

একদিকে যখন চলচ্চিত্র ব্যবসায় চলছে মন্দা দশা, অন্যদিকে বিশ্বকাপের ম্যাচ সম্প্রচার করে টেলিভিশনগুলো ভাঙছে একের পর এক রেকর্ড।  


ইংল্যান্ডে ১৭.৯ মিলিয়ন টিভিতে দর্শকরা একযোগে ইংল্যান্ড-উরুগুয়ে ম্যাচ দেখেছেন। ২০১২ সালে লন্ডন অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানের পর এটাই সর্বোচ্চ রেকর্ড। ২১ অন্যদিকে যুক্তরাষ্ট্রে ২১ মিলিয়ন দর্শক একযোগে যুক্তরাষ্ট্র-জার্মানির ম্যাচটি দেখেছে।

এছাড়াও টুইটারে ফুটবল সংক্রান্ত টুইট এবং ফেসবুকে ফুটবল সংক্রান্ত স্ট্যাটাস, লাইক-কমেন্টের রেকর্ড পূর্বের যেকোনো সময়কে ছাড়িয়ে গেছে।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।