ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

সুইজারল্যান্ডে অগ্নিপরীক্ষা হচ্ছে আর্জেন্টিনার

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৯ ঘণ্টা, জুলাই ১, ২০১৪
সুইজারল্যান্ডে অগ্নিপরীক্ষা হচ্ছে আর্জেন্টিনার

ঢাকা: বিশ্বকাপের শেষ আটে ওঠার লড়াইয়ে সুইজারল্যান্ডের বিপক্ষে কঠিন পরীক্ষা দিচ্ছে আর্জেন্টিনা। প্রথম‍ার্ধের খেলায় বল পজেশনে আর্জেন্টিনা এগিয়ে থাকলেও গোল করার সুযোগ বেশি তৈরি করেছে সুইজ‍ারল্যান্ড।

প্রথমার্ধের নির্ধারিত সময়ে গোলশূন্যভাবে শেষ হয়েছে ম্যাচটি।

ম্যাচে প্রত্যাশিতভাবেই প্রথম থেকে বল পজেশন ধরে রাখে আর্জেন্টিনা। প্রতিপক্ষের গোলবার মুখে ম্যাচের প্রথম শটটি করেন আর্জেন্টিনার মিডফিল্ডার ফারনান্দো গ্যাগো, তবে তার শট লক্ষ্যভ্রষ্ট হয়।

অন্যদিকে ম্যাচের ৯ মিনিটে ৩০ গজ দূর থেকে সুইজারল্যান্ডের মিডফিল্ডার গোখান ইনলারের নেওয়া ইনলারের শট আর্জেন্টিনার গোলবারের অনেক উপর দিয়ে চলে যায়।

খেলার ১২ মিনিটে সুইজারল্যান্ডের ডিবক্সের ভেতরে বল নিয়ে ঢুকে পড়েন লিওনেল মেসি। মেসির নেওয়া বাম পায়ের শট সুইস গোলরক্ষক দিয়েগো বেনাগলিও বাম দিকে ঝাপিয়ে পড়ে তালুবন্দী করেন।

ম্যাচের ২৮ মিনিটে গ্রানিট জাকার ডান পায়ের জোরালো শট আটকে দিয়ে সুইজারল্যান্ডকে গোলবঞ্চিত করেন আর্জেন্টিনার গোলরক্ষক সার্জিও রোমেরো। এরপর ফিরতি বলে আবারও বা পায়ে জোরালো শট নেন সুইস মিডফিল্ডার গোখান ইনলার। তার শটও আটকে দেন গোলরক্ষ রোমেরো।  

এরপর পাল্টা আক্রমণে যায় আর্জেন্টিনা, গনজালো হিগুয়েনের কাছ থেকে ডিবক্সের ভেতরে বল পেয়ে আলতো শট করেন লাভেজ্জি। কিন্তু তার শটে জোর না থাকায় সুইস গোলরক্ষক বেনাগলিওকে বল তালুবন্দী করতে কোনো বেগ পেতে হয়নি।

ম্যাচের ৩৬ মিনিটে এজেকুয়েল লাভেজ্জিকে ফাউল করায় রেফারি ম্যাচের প্রথম হলুদ কার্ড দেখান সুইস মিডফিল্ডার গ্রানিট জাকাকে।

ম্যাচের ৩৯ মিনিটে সুইজারল্যান্ডের ফরোয়ার্ড জেসেপ দ্রিমিক গোল করার সহজ সুযোগ নষ্ট করেন। ডিবক্সের ভেতরে গোলরক্ষককে একা পেয়েও দুর্বল শটে আর্জেন্টিনার গোলরক্ষক রোমেরোর হাতে বল তুলে দেন দ্রিমিক।

এরপর পাল্টা আক্রমণে মেসির কাছ থেকে বল পেয়ে ‍অ্যাঙ্গেল ডি মারিয়াও দুর্বল শটে গোল করার সুযোগ নষ্ট করেন।

আর্জেন্টিনা একাদশ
সার্জিও রোমেরো (গোলরক্ষক), এজিকুয়েল গ্যারে, ফেদেরিকো ফারনান্দেজ, পাবলো জাবালেতা, মার্কোস রোহো, ফারনান্দো গ্যাগো, হাভিয়ের মাশচেরানো,  অ্যাঙ্গেল ডি মারিয়া, গনজালো হিগুয়েন, এজিকুয়েল লাভেজ্জি ও লিওনেল মেসি।

কোচ: আলেহান্দ্রো সাবেয়া

সুইজারল্যান্ড একাদশ
বেনাগলিও (গোলরক্ষক), লিচেস্টেইনার, ইনলার, জাকা, বেহরামি, রদ্রিগেজ, মেহমেদি, দ্রিমিক, জৌরু, শার্ ও জেরদান শাকিরি।

কোচ: ওতমার হিজফেল্ড

বাংলাদেশ সময়: ২২৪৯ ঘণ্টা, জুলাই ০১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।