ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শেষ আটের লড়াইয়ে আর্জেন্টিনা-সুইজারল্যান্ড

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, জুলাই ১, ২০১৪
শেষ আটের লড়াইয়ে আর্জেন্টিনা-সুইজারল্যান্ড

ঢাকা: বিশ্বকাপের শেষ আটে ওঠার লড়াইয়ে সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে আর্জেন্টিনা। ইনজুরি আক্রান্ত হওয়ায় সার্জিও অ্যাগুয়েরোর পরিবর্তে এজেকুয়েল লাভেজ্জিকে ‍মূল একাদশে রেখেছেন কোচ আলেহান্দ্রো সাবেয়া।

  

বাংলাদেশ সময় রাত ১০টায় ব্রাজিলের সাও পাওলোতে ম্যাচটি শুরু হয়। এ ম্যাচ পরিচালনায় রয়েছেন সুইডেনে রেফারি জোনাস একিসন। তার সহযোগী হিসেবে রয়েছেন আরও দুজন সুইডিশ রেফারি ম্যাথিয়াস ক্লাসেনিয়াস ও ডেনিয়েল ওয়ার্নমার। চতুর্থ অফিসিয়াল হিসেবে দায়িত্ব পালন করবেন নরওয়ের রেফারি স্ভেইন অডভার মোয়েন।

গ্রুপ পর্বের সবগুলি ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই দ্বিতীয় পর্ব নিশ্চিত করেছে লিওনেল মেসির দল। তবে অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষের সঙ্গে ম্যাচগুলোতে সমর্থকদের প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেনি শিরোপা প্রত্যাশী আর্জেন্টিনা।

অন্যদিকে গ্রুপে রানার্সআপ হলেও শেষ ম্যাচে হন্ডুরাসকে ৩-০ গোলে হারিয়ে উজ্জীবিত রয়েছে সুইজারল্যান্ড। সুইস তারকা জেরদান শাকিরি হন্ডুরাসের সঙ্গে হ্যাট্রিক করে রয়েছেন ফর্মের তুঙ্গে। আর এসব কারণে ম্যাচটিতে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলেই ধারণা করছেন ফুটবল বোদ্ধারা।

আর্জেন্টিনা একাদশ
সার্জিও রোমেরো (গোলরক্ষক), এজিকুয়েল গ্যারে, ফেদেরিকো ফারনান্দেজ, পাবলো জাবালেতা, মার্কোস রোহো, ফারনান্দো গ্যাগো, হাভিয়ের মাশচেরানো,  অ্যাঙ্গেল ডি মারিয়া, গনজালো হিগুয়েন, এজিকুয়েল লাভেজ্জি ও লিওনেল মেসি।

কোচ: আলেহান্দ্রো সাবেয়া

সুইজারল্যান্ড একাদশ
বেনাগলিও (গোলরক্ষক), লিচেস্টেইনার, ইনলার, জাকা, বেহরামি, রদ্রিগেজ, মেহমেদি, দ্রিমিক, জৌরু, শার্ ও জেরদান শাকিরি।

কোচ: ওতমার হিজফেল্ড

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুলাই ০১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।