ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসি ঠেকাতে চান সুইস কোচ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, জুলাই ১, ২০১৪
মেসি ঠেকাতে চান সুইস কোচ

ঢাকা: অবসরে যাওয়ার আগে আর্জেন্টিনার তারকা খেলোয়াড় লিওনেল মেসিকে ঠেকাত চান সুইজারল্যান্ডের কোচ ওটমার হিজফেল্ড।

মেসিকে উদ্দেশ্য করে সাবেক জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ এই কোচ বলেন, বার্সেলোনার এই প্রতিভা ইতোমধ্যে তিনটি ম্যাচে চারটি গোল দিয়েছেন।

সিক্সটিন  রাউন্ডে তাকে প্রতিরোধ করতে হবে।

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১০টায় সাও পাওলোতে আর্জেন্টিনার মুখোমুখি হবে সুইজারল্যান্ড।

পর্যটনের জন্য বিখ্যাত সুইজারল্যান্ড ফুটবল দলের বিশ্বকাপ মিশনের পর অবসরে যাওয়ার ঘোষণা দিয়েছেন সুইসদের জার্মান কোচ ওটমার হিজফেল্ড।   
তবে মঙ্গলবারের ম্যাচকে শেষ ম্যাচ হিসেবে মেনে নিতে নারাজ তিনি।

তিনি বলেন, ‘মেসিকে থামাতে হয় কিভাবে? আমরা তা দেখাবো। ’

বেশ আত্মবিশ্বাসের সঙ্গে হিজফেল্ড বলেন,‘ অবশ্যই! আমি আমার শিষ্যদের বলেছি কোয়ার্টার ফাইনালে যেতে এগিয়ে যেতে। তাই এটা আমার শেষ ম্যাচ হতে যাচ্ছে-এমনটা মনে করছি না।

৬৫ বছরের ফুটবল বন্ধাত্ব ঘুচিয়ে ২০১০ সালের বিশ্বকাপে অংশ নেওয়া সুইজারল্যান্ডের জন্য একটা বড় আঘাত। ওই বিশ্বকাপে সুইসরা গ্রুপ পর্বেই বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনের কাছে ১-০ গোলে হেরে বিদায় নিতে হয়।

তবে ব্রাজিল বিশ্বকাপে সুইজারল্যান্ড গ্রুপ পর্বের প্রথম খেলায় ইকুয়েডরকে ২-১ গোলে জয় নিয়ে ফ্রান্সের মুখোমুখি হয়।

ওইদিন ৫-২ গোলে হেরে মাঠ ছাড়তে হয়ে তাদের। তবে এগিয়ে যাওয়ার শেষ খেলায় হন্ডুরাসের বিপক্ষে ৩-০ গোলে জয় পাওয়ার পর সিক্সটিন রাউন্ডে পৌঁছে সুইসরা।

ওই ম্যাচে দলের ডিফেন্সের খেলোয়াড় জেরদান শাকিরি বেশ গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

ম্যাচ পূর্ববর্তী এক প্রতিক্রিয়ায় হিজফেল্ড বলেন,‘ আমি মনে করি মেসির সামনে পড়া মানেই ডিফেন্সে কোনো সমস্যায় পড়া। কিন্তু তারা (খেলোয়াড়) তা সমাধানও করতে পারবে।

তিনি বলেন, আমি আমার দলের ডিফেন্স এবং শিষ্যদের বিশ্বাস করি, তাদের খেলায় পারফর্ম করতে বলেছি। এ নিয়ে আশাবাদী।

সুইসদের এই জার্মান কোচ বলেন, আমি আমার ক্যারিয়ারে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছি। দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে আমরা ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় রাউন্ডে যেতে পারিনি, এবার সিস্কটিন রাউন্ডে এসে আমাদের সে স্বপ্ন পূরণ হয়েছে।

‘আমরা শুধু স্বপ্ন পূরণে এগিয়ে যেতে চাই। ব্যক্তিগতভাবে কোচ হিসেবে এটা আমার ক্যারিয়ারের উল্লেখযোগ্য প্রাপ্তি’—বলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, জুলাই ০১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।