ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পেনাল্টি শুট আউট দেখে ব্রাজিলিয়ানের মৃত্যু

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, জুন ৩০, ২০১৪
পেনাল্টি শুট আউট দেখে ব্রাজিলিয়ানের মৃত্যু ছবি: সংগৃহীত

ঢাকা: নক আউটের প্রথম ম্যাচে ব্রাজিল পেনাল্টি শুট আউটে চিলিকে পরাজিত করে। আর এই শুট আউট দেখার সময় হৃদ যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন এক ব্রাজিলিয়ান সমর্থক।



ঘটনাটি ঘটেছে ব্রাজিলের এক স্থানীয় বারে। বারে বসে ব্রাজিল বনাম চিলির পেনাল্টি শুট আউট দেখছিলেন ৬৯ বছর বয়সী এক ব্রাজিলিয়ান। চরম উত্তেজনাপূর্ণ এই শুট আউট দেখার সময় তিনি শারিরীকভাবে অসুস্থতা অনুভব করেন। স্থানীয় হাসপাতালে নেয়া হলে দুই ঘণ্টা পর সেখানে তিনি মৃত্যুবরণ করেন।

জানা যায় আগে থেকেই ব্রাজিলিয়ান এই বৃদ্ধের ডায়বেটিক সমস্যা ছিল। তিনি শারিরীক অসুস্থতা নিয়েও পেনাল্টি শুট আউট দেখছিলেন। নেইমারের নেয়া শেষ শটটি জালে জড়ালে ব্রাজিলের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়। আর এর পরেই তাকে হাসপাতালে নেয়া হয়।

ব্রাজিলের স্বাস্থ্য অধিদপ্তর থেকে জানানো হয়, পেনাল্টি শুট আউটের পর থেকে কম-বেশি প্রায় একশত জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তাদের মধ্যে ৫০ বছর বয়সী একজন বৃদ্ধাকে তার হৃদ যন্ত্রের সমস্যার জন্য চিকিৎসা দেয়া হয়েছে।

পেনাল্টি শুট আউটে চিলিকে ৩-২ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে। ৫ জুলাইয়ের ম্যাচে তারা প্রতিপক্ষ হিসেবে কলম্বিয়ার মুখোমুখি হবে।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ৩০ জুন ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।