ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

রেফারির সিদ্ধান্তে হেরেছে মেক্সিকো

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৪ ঘণ্টা, জুন ৩০, ২০১৪
রেফারির সিদ্ধান্তে হেরেছে মেক্সিকো মুগুইল হেরেরা

ঢাকা: খেলায় নয়, রেফারির বাজে সিদ্ধান্তেই মেক্সিকো হেরেছে বলে মন্তব্য করেছেন কোচ মুগুইল হেরেরা। এজন্য পর্তুগিজ রেফারি পেড্রো প্রোরেনকার ওপর বেজায় চটেছেন হেরেরা।



তিনি বলেন, অ্যারিয়েন রোবেন যখন বারবার অহেতুক ডাইভ দিচ্ছিল তখন রেফারি রোবেনকে শাস্তি বা সতর্ক কিছুই করেননি। বরং এরকম একটি ডাইভকেই পেনাল্টিতে পরিণত করেছেন প্রোরেনকা।

খেলা শেষে সাংবাদিকরা হারের কারণ সম্পর্কে প্রশ্ন করলে সাবেক এই মার্কিন কোচ বলেন, হারের পেছনে পুরোপুরিই রেফারির হাত রয়েছে। খেলায় রোবেন তিন তিনবার ডাইভ দেন। প্রথমবারের তাকে সতর্ক করা উচিত ছিল। এটা করলে সে দ্বিতীয়বার একই কাজ করতে পারত না।

খেলা শেষে অতিরিক্ত ডাইভ দেওয়ার কথা স্বীকার করেছেন রোবেন নিজেও। এজন্য তিনি দুঃখপ্রকাশ করেন। তবে শেষবারের ডাইভটি পেনাল্টি ছিল বলে তার দাবি।

মেক্সিকান কোচ আশা প্রকাশ করেন, ফিফার রেফারি কমিটি বিষয়টি খতিয়ে দেখে সে অনুযায়ী ব্যবস্থা নেবে। মেক্সিকো যেভাবে বিদায় নিয়েছে রেফারি প্রোরেনকাকেও সেভাবে বিদায় নিতে হবে বলে মন্তব্য করেন তিনি।

রোববার নকআউট ম্যাচে ২-১ গোলে মেক্সিকোকে হারিয়ে শেষ আটে জায়গা করে নিয়েছে হল্যান্ড। খেলার প্রথমার্ধ গোলশূন্য থাকে। দ্বিতীয়ার্ধের শুরুতে
সান্তোসের অসাধারণ গোলে এগিয়ে যায় মেক্সিকো। খেলার ৮৮ মিনিটে হল্যান্ডকে সমতায় ফেরান স্নাইডার। এর চার মিনিট পরই রোবেনের সুবাদে পেনাল্টিতে জয় পায় কমলারা।

বাংলাদেশ সময়: ০২১৫ ঘণ্টা, জুন ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।