ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

হল্যান্ডই আর্জেন্টিনার হুমকি, তবে…

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, জুন ২৯, ২০১৪
হল্যান্ডই আর্জেন্টিনার হুমকি, তবে…

ঢাকা: শিরোপা জয়ের মঞ্চে পৌঁছাতে নিজের দলের সামনে প্রধান বাধা হিসেবে টোটাল ফুটবলের জনক নেদারল্যান্ডসকে দেখছেন আর্জেন্টিনার তারকা স্ট্রাইকার দিয়েগো মিলিতো। তবে, রোববার রাতে মেক্সিকো কোনো বড় চমক দেখিয়ে ফেললে সেই বাধা সরে যাবে বলে মনে করেন তিনি।



গ্রুপ পর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে পুরো ৯ পয়েন্ট নিয়ে নকআউটে উঠেছে আর্জেন্টিনা। দলের জয়ে অনবদ্য অবদান রাখছেন অধিনায়ক লিওনেল মেসি। তার কাঁধে সওয়ার হয়েই আর্জেন্টিনা এবারের শিরোপা ছুঁয়ে দেখতে পারে বলে মনে করেন সমর্থকরা। নকঅাউটে আর্জেন্টিনার প্রতিপক্ষ সুইজারল্যান্ড। আগামী ১ জুলাই রাতে মুখোমুখি হবে দুই দল।

মিলিতো বলেন, ফাইনালে পৌঁছাতে আর্জেন্টিনার সামনে কেবল বড় দল বলতে নেদারল্যান্ডসকেই দেখা যাচ্ছে। তবে সুইজারল্যান্ড, বেলজিয়াম কিংবা যুক্তরাষ্ট্রকেও খাটো করে দেখার সুযোগ নেই।

ইতালিয়ান বংশোদ্ভূত এ আর্জেন্টাইন স্ট্রাইকার বলেন, যদি সবকিছু ঠিক থাকে, তবে ‍আমরা আশা করছি কেবল সেমিফাইনালেই নেদারল্যান্ডসকে মোকাবেলা করাটা আমাদের জন্য চ্যালেঞ্জের হবে। আবার যতটা ভাবছি ততটা নাও হতে পারে।

অবশ্য, মিলিতো কোস্টারিকার মতো দলকে নিয়েও ভাবতে বলেছেন। তার মতে, যে দলটি গ্রুপ পর্বে ইতালি-ইংল্যান্ডের মতো দলগুলোকে বিদায় করে দিয়েছে তারা যে নকআউটে চমকে দেবে না এমনটিই বা বলা যাবে কীভাবে?

এবারের বিশ্বকাপটাই জমজমাট হবে বলে মনে করেন দিয়েগো মিলিতো।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জুন ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।