ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আর্জেন্টিনার বিপক্ষে ইতিহাস গড়বে সুইসরা!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২০ ঘণ্টা, জুন ২৯, ২০১৪
আর্জেন্টিনার বিপক্ষে ইতিহাস গড়বে সুইসরা! ছবি: সংগৃহীত

ঢাকা: আগামী মঙ্গলবার নকআউটে আর্জেন্টিনার বিপক্ষে খেলতে নামছে সুইজারল্যান্ড। এই ম্যাচে লাতিন আমেরিকার ফুটবল পরাশক্তির বিপক্ষে ইউরোপীয় সুইজারল্যান্ড ইতিহাস গড়তে পারে বলে আগাম সতর্কতা উচ্চারণ করেছেন দলটির কোচ ওটম্যার হিজফেল্ড।

একইসঙ্গে ওই ম্যাচে তাদের হারানোর কিছু নেই বলেও জানিয়ে দিয়েছেন তিনি।

হিজফেল্ড জোর দিয়ে বলেন, নকআউটে সুইজারল্যান্ড তার অবস্থান ও খেলায় কোনো পরিবর্তন আনবে না। এই ম্যাচে যে কোনো ফলাফলই সম্ভব।

লাতিন আমেরিকান আর্জেন্টাইনদের চলতি বিশ্বকাপের অন্যতম ফেভারিট ধরা হচ্ছে। আর্জেন্টিনার সমর্থকরা আশা করছেন, মঙ্গলবার সাও পাওলোর ওই লড়াইয়ে সুইসদের হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করবে লিওনেল মেসি বাহিনী। ইতোমধ্যেই গ্রুপ পর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে পুরো পয়েন্ট নিয়ে শেষ ষোলোয় উঠেছে আর্জেন্টিনা।

সুইজারল্যান্ডের বিশ্বকাপ মিশন শেষেই বর্ণাঢ্য কোচিং ক্যারিয়ারের ইতি টানবেন হিজফেল্ড। তবে শিগগিরই সুইসদের বিশ্বকাপ মিশন শেষ হয়ে যাবে বলে মনে করেন না এই জার্মান। বরং ৬৫ বছর বয়সী এই উদ্যমী কোচ মনে করেন, তার শিষ্যরা আলেসান্দ্রো স্যাবেইয়ার শিষ্যদের বিপক্ষে বসন্তের ফুল ফোটাবে।

সুইস ফুটবল অ্যাসোসিয়েশনের ওয়েবসাইটে প্রকাশিত নকআউটের লড়াইয়ের পূর্ববর্তী এক প্রতিক্রিয়ায় হিজফেল্ড বলেন, আমরা আমাদের আগের দর্শনেই (পরিকল্পনা) থাকছি। আমি মনে করি আমাদের সুযোগ রয়েছে। আমরা শুরু থেকেই বহির্গামী ছিলাম, এই সাফল্য (নকআউটে ওঠা) আমাদের বাড়তি। সুতরাং আমাদের হারানোর কিছু নেই, বরং অর্জনের সুযোগ রয়েছে।

বাংলাদেশ সময়: ০৩১৮ ঘণ্টা, জুন ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।