ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইতিহাস গড়তে চায় চিলি

নকআউটে নার্ভাস ব্রাজিল

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, জুন ২৮, ২০১৪
নকআউটে নার্ভাস ব্রাজিল

ঢাকা: নকআউট পর্বের প্রথম ম্যাচে শনিবার চিলির মুখোমুখি হচ্ছে স্বাগতিক ব্রাজিল। তবে টপ ফেভারিট হলেও দক্ষিণ আমেরিকার দেশ চিলিকে বেশ ভয় পাচ্ছেন ব্রাজিলিয়ান কোচ ও খেলোয়াড়রা।



বোলে হরিজেন্তের ম্যাচ নিয়ে কোচ লুইস ফেলিপ স্কলারি চাপে আছেন বলে জানিয়েছেন।

তিনি বলেন, এটা বুঝতে হবে যে কেউ অস্বস্তিকর ও উদ্বিগ্ন থাকে বিশেষ করে যখন তাদের ম্যাচটি হয় নকআউট পর্বে। আমরা চেষ্টায় কোনো ত্রুটি রাখতে চাই না। আমাদের কিঞ্চিৎ উদ্বিগ্নতা আছে, একটু ভীতিও। কিন্তু সব প্রতিযোগিতামূলক খেলায়ই থাকে, আমরা ব্রাজিল বলেই এটা নয়।

অধিনায়ক থিয়াগো সিলভা বলেন, আমাদের চাপ শুরু হয়েছে যেদিন ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-১ গোলে জিতেছি। আমাদের উদ্বিগ্নতা নিয়ন্ত্রণ করতে হবে যত দ্রুত সম্ভব। প্রথম ম্যাচে আমরা আমাদের খুঁজে পাইনি। আমি ভুলে যেতে চাই সেদিন কীভাবে খেলেছিলাম।

বিশ্বকাপে তিনবার চিলির মুখোমুখি হয়ে তিনবারই জিতেছে ব্রাজিল। ২০১০ বিশ্বকাপে জেতে ৩-০ ব্যবধানে। তবে সে দল এত শক্তিশালী ছিল না।

বিশেষ করে সানচেজ ও ভিদালের অসাধারণ নৈপুণ্যে গ্রুপপর্ব উতরে ‍যায় চিলি। কোচ স্যামপাওলি টিমকে ক্রমাগত আক্রমণাত্মক খেলাচ্ছেন।

সানচেজ বলেন, আমার বিশ্বাস আমরাই জিতবো। আমরা এসেছি ইতিহাস গড়তে।

সেন্টার ব্যাক ডেভিড লুইজের খেলা নিয়ে সংশয়ে ব্রাজিল। অপরদিকে জুভেন্টাস মিডফিল্ডার ভিদাল শতভাগ ফিট না থাকায় দুশ্চিন্তায় চিলি।

আজকের ম্যাচের বিজয়ী দল কোয়ার্টার ফাইনালে খেলবে কলম্বিয়া অথবা উরুগুয়ের বিপক্ষে।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, জুন ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।