[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
bangla news

সুয়ারেজের শাস্তি মাত্রাতিরিক্ত, বললেন চিয়াল্লিনি

2488 |
আপডেট: ২০১৪-০৬-২৭ ৯:২৮:০০ এএম

কামড়ে দেওয়ার দায়ে উরুগুয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজকে ফিফার ইন্ডিপেন্ডেন্ট ডিসিপ্লিনারি কমিটির দেওয়া চার মাসের নিষেধাজ্ঞা ‘মাত্রাতিরিক্ত’ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন খোদ কামড়ের শিকার ইতালিয়ান ডিফেন্ডার গিওরগিও চিয়েল্লিনি।

ঢাকা: কামড়ে দেওয়ার দায়ে উরুগুয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজকে ফিফার ইন্ডিপেন্ডেন্ট ডিসিপ্লিনারি কমিটির দেওয়া চার মাসের নিষেধাজ্ঞা ‘মাত্রাতিরিক্ত’ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন খোদ কামড়ের শিকার ইতালিয়ান ডিফেন্ডার গিওরগিও চিয়েল্লিনি।

তিনি বলেন, বিষয়টি আমি উপভোগ করছি না। আমার মনে কোনো প্রতিশোধ বা রাগ নেই। শাস্তি মাত্রাতিরিক্ত হয়ে গেছে।

গত ২৪ জুন ইতালি-উরুগুয়ের মধ্যকার ম্যাচ চলাকালে সুয়ারেজ তাকে কামড় দেন বলে অভিযোগ করেন চিয়াল্লিনি।

তার অভিযোগের প্রেক্ষিতে ঘটনার তদন্ত শুরু করে ফিফা।

তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় বৃহস্পতিবার সুয়ারেজকে নয় ম্যাচ নিষিদ্ধ এবং চারমাস ফুটবল সংক্রান্ত সব ধরনের কার্যক্রম থেকে দূরে থাকতে নির্দেশনা দেয় ফিফা।

নিষেধাজ্ঞার সময়কালে উরুগুয়ের কোনো ম্যাচ চলাকালে স্টেডিয়ামেও উপস্থিত হতে পারবেন না সুয়ারেজ। এছাড়া তাকে এক লাখ সুইস ফ্রাঁও জরিমানা করা হয়েছে।

এদিকে, নিষেধাজ্ঞার ফলে বিশ্বকাপ মিশন শেষ হওয়ায় শুক্রবার সকালেই দেশে ফিরেছেন সুয়ারেজ।

অভিযুক্ত উরুগুয়ান স্ট্রাইকারের শাস্তির পর শুক্রবারই তার অন্যতম স্পন্সর ৮৮৮পোকার সুয়ারেজের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নেয়। আর তার সঙ্গে অংশীদারিত্ব পুনরায় বিবেচনা করে দেখবে বলে জানিয়েছে অ্যাডিডাস।

সুয়ারেজের এ নিষেধাজ্ঞা বিশ্বকাপ ফুটবলে ইতিহাসের সবচেয়ে বড় শাস্তি।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জুন ২৭, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db