ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কামড়-কাণ্ডে স্পন্সর হারালেন সুয়ারেজ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, জুন ২৭, ২০১৪
কামড়-কাণ্ডে স্পন্সর হারালেন সুয়ারেজ

ঢাক‍া: বড্ড খারাপ সময় যাচ্ছে বেচারা লুইস সুয়ারেজের। কামড় কাণ্ডে ফিফার ‘বড়’ আকারের শাস্তির পর এবার স্পন্সরদের আর্থিক সমর্থন হারাচ্ছেন তিনি।



অনুমানটা আগেই করা হয়েছিল। অভিযোগ ওঠার পরপরই কোম্পানিগুলো ইঙ্গিত দিয়েছিল, ফিফার তদন্তে দোষী সাব্যস্ত হলে সমর্থন হারাতে পারেন তিনি।

বৃহস্পতিবার অভিযুক্ত সুয়ারেজের শাস্তির পর শুক্রবারই তার অন্যতম স্পন্সর ৮৮৮পোকার জানিয়ে দিল তাদের কঠিন সিদ্ধান্তের কথা। অনলাইন গ্যাম্বলিং ফার্মটি এক বার্তায় জানায়, তারা সুয়ারেজের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নিয়েছে।

ফিফার গভর্নিং বডি লিভারপুল স্ট্রাইকারকে নয় ম্যাচ নিষিদ্ধ ও চার মাস সব ধরনের ফুটবল সংশ্লিষ্ট কাজ থেকে নির্বাসনে পাঠায়। সাথে এক লাখ সুইস ফ্রাঁ তো আর্থিক জরিমানা আছেই। এর ফলে সুয়ারেজের বিশ্বকাপ মিশন শেষ হলো। অনিশ্চয়তায় পড়ল সুয়ারেজনির্ভর উরুগুয়ের। শনিবার তারা কলম্বিয়ার বিরুদ্ধে শেষ ১৬ এর লড়াইয়ে নামতে যাচ্ছে।

বিশ্বকাপ শুরুর কিছুদিন আগেই ৮৮৮পোকারের অ্যাম্বাসেডর হিসেবে যোগ দেন সুয়ারেজ। যোগ দিয়ে তিনি সংস্থাটির ওয়েবসাইটের জন্য বেশ কয়েকটি ভিডিও’তে কাজও করেন।

এখনেই শেষ নয়, বিশ্বখ্যাত অ্যাডিডাস কোম্পানির সঙ্গে সুয়ারেজের যে বুট ডিল আছে সেটি নিয়ে শঙ্কা সৃষ্টি হয়েছে। কারণ বৃহস্পতিবারই অ্যাডিডাস জানিয়ে দিয়েছে, সুয়ারেজের সঙ্গে তারা অংশীদারিত্ব পুনরায় বিবেচনা করে দেখবে।

নকআউট পর্বে ওঠার লড়াইয়ের ম্যাচে ইতালির জর্জো কিয়েলিনির কাঁধে কামড়ে পুরোনো বিতর্ক নতুন করে আনেন সুয়ারেজ। রেফারি বিষয়টি খেয়াল না করায় তিনি বেঁচে যান। এর আগে ইংলিশ প্রিমিয়ার লিগের খেলায় চেলসির ডিফেন্ডার ব্রানিস্লাভ ইভানোভিচকে কামড় দিয়েছিলেন সুয়ারেজ। ইভানোভিচকে কামড় দেওয়ার অপরাধে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ সুয়ারেজকে ১০ ম্যাচের নিষেধাজ্ঞা দেয়। এর আগেও একবার কামড়ানোর ইতিহাস আছে তার।

তবে শাস্তি হিসেবে বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ শাস্তি পেলেন এবারই তিনি। তার সঙ্গে স্পন্সরদের আর্থিক শাস্তি তো আছেই।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, জুন ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।