ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

জয়াবর্ধনের শতকে শ্রীলঙ্কার জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১১
জয়াবর্ধনের শতকে শ্রীলঙ্কার জয়

হাম্বানতোতা: বিশ্বকাপের গ্রুপ পর্বের প্রথম খেলায় জিতেছে শ্রীলঙ্কা। শনিবার তারা ২১০ রানে হারায় কানাডাকে।

শ্রীলঙ্কা: ৩৩২/৭ (৫০ ওভার)
কানাডা: ১২২ (৩৭.৫ ওভার)
ফল: শ্রীলঙ্কা ২১০ রানে জয়ী

মাহেন্দ্র রাজাপাকসে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করেন দুই লঙ্কান ওপেনার। ব্যক্তিগত ১৯ রানে রানআউট হন উপুল থারাঙ্গা। দলের রান তখন ৬৩। কাঁটায় কাঁটায় অর্ধশতক হাঁকানোর আগে রিজওয়ান চিমার বলে জন ডেভিসনের হাতে ক্যাচ দেন তিলকরতেœ দিলশান।  

আট রানের জন্য শতক বঞ্চিত হন কুমার সাঙ্গাকারা। জন ডেভিসনের বলে ফিরতি ক্যাচ দিয়ে ৯২ রানে সাজঘরে ফেরেন লঙ্কান অধিনায়ক। অধিনায়কের পর ছন্দ হারান সহ-অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে। ডেভিসনের দ্বিতীয় শিকার হওয়ার আগে ৮১ বলে শতক হাঁকান ডানহাতি এই ব্যাটসম্যান। নয়টি চার ও একটি ছক্কার মার ছিলো তার ইনিংসে।

পরের ব্যাটসম্যানদের মধ্যে থিসারা পেরেরার ১১, অ্যাঞ্জেলো ম্যাথুসের ২১ ও থিলান সামারাবীরার অপরাজিত ১৮ রানে সাত উইকেট হারিয়ে বড় স্কোর গড়ে শ্রীলঙ্কা।

জবাবে ব্যাট করতে নেমে ওভারে রান করেই গুটিয়ে যায় কানাডা। সবচেয়ে বেশি ৩৭ রান করেন রিজওয়ান চিমা। এছাড়া আশিস বাগাই করেন ২২ রান।

তিনটি করে উইকেট নেন থিসারা পেরেরা ও নোয়ান কুলাসেকারা। এজন্য নুয়ান খরচ করেন ১৬ আর থিসারা দেন ২৪। এছাড়া মুত্তিয়া মুরালিধরন নেন দুই উইকেট।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।