ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

পরাজয়ে দুঃখ নেই সাকিবের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১১

ঢাকা: শীত পালিয়েছে আগে। বসন্তের শিশির ঝড়ে।

ভেজা মাঠে রাতে বোলিং বেশ কঠিন। বিশেষ করে বল গ্রিপ করা সহজ নয়। সেজন্য টস জিতে আগে বোলিং বেছে নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

তখন কি আর বোঝা গেছে রানের পাহাড় গড়বে ভারত। বোলাররা তুলোধুনো হবেন। তবুও ৩৭১ রানের বিশাল লক্ষ্য তাড়া করে ২৮৩ রান পর্যন্ত যেতে পেরেছে বাংলাদেশ। দুটি অর্ধশতকসহ টপঅর্ডার ব্যাটসম্যানরা অল্প বিস্তর রান পেয়েছেন। সাকিব তো দাবি করতেই পারেন ফিল্ডিং নেওয়ার সিদ্ধান্ত ভুল হয়নি,“এরকম পরিস্থিতিতে সিদ্ধান্ত ঠিক ছিলো। ”

মারকাটারি ব্যাটসম্যান হিসেবেই পরিচিত ওপেনার তামিম ইকবাল খেলেছেন ৭০ রানের ইনিংস। ৮৬ বলে মোকাবেলা করে তিনটি চার ও একটি ছয় হাঁকিয়েছেন। ঠিক যেন তামিমের সঙ্গে যায় না। কিন্তু অধিনায়কের দৃষ্টিতে দারুণ কাজ করেছেন সহ-অধিনায়ক,“মূলত ইমরুল কায়েস ধরে খেলার কাজটা করে। কিন্তু ৩৪ রানে ইমরুল সাজঘরে ফেরেন। এজন্য তামিম এরকম ব্যাটিং করেছেন। তামিমের ব্যাটিং ঠিক ছিলো। ”

ভারতের যে বিশাল স্কোর সেখানে শফিউলের বল থেকে নিয়েছে ৬৯ রান। সাত ওভারে অনেক বেশি। একটু ঘাবরে গিয়েছিলেন বোধহয়। অধিনায়ক শফিউলের পক্ষ নিয়ে ব্যাখ্যা দিলেন,“না নার্ভাস নয়; বেশি রান খরচায় কিছুটা ছন্দ হারিয়েছিলো! এছাড়া উইকেট খুব ভালো ছিলো। কিছু বাজে বল তো মেরেছেই সঙ্গে ভালো লেন্থের অনেক বলেও সামীনা পাড় করেছে ভারতীয় ব্যাটসম্যানরা। আমার মনে হয়, এতে মনোবলে চিড় ধরেছিলো শফিউলের। ”
 
টস জিতে ফিল্ডিং নেওয়ার বিষয়ে সাকিবের মত, পরে ব্যাটিং করাটাই আমাদের জন্য ভালো ছিলো। ভারতের তিন পেসার আর শিশিরকে কাজে লাগানোর সুযোগ ছিলো আমাদের সামনে। তবে আমার মনে হয়, বোলিং লাইনআপ ভালো হয়নি আমাদের। তাই সুযোগ কাজে লাগাতে পারেনি।

বাংলাদেশ সময়: ২৩৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।