ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

নিরাপত্তার বাড়াবাড়িতে অতিষ্ঠ আইসিসি কর্মকর্তারা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১১

ঢাকা: বিশ্বকাপে নিরাপত্তার বাড়াবাড়িতে অতিষ্ঠ হয়ে উঠেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)’র কর্মকর্তারা। দায়িত্ব পালন করতে গিয়ে আইসিসির মিডিয়া ম্যানেজাররা পর্যন্ত নিরাপত্তা কর্মীদের বাধার মুখে পড়ছেন।

অপ্রীতিকর ঘটনাও ঘটছে।

শনিবার ভারত ও বাংলাদেশের মধ্যকার বিশ্বকাপ উদ্বোধনী ম্যাচের সময় প্রেস বক্স, মিডিয়া সেন্টার এবং মিডিয়া জোনে যথেচ্ছ যাওয়া আসা করেন সাদা পোশাকের গোয়েন্দা সদস্যরা। প্রেস বক্সে তাদের আসতে নিষেধ করা হলে আইসিসির বাংলাদেশ মিডিয়া ম্যানেজার রাবীদ ইমামের সঙ্গে অশোভন আচরণ করেন। একপর্যায়ে আইসিসির ওই কর্মকর্তার ওপর চাড়াও হন নিরাপত্তার দায়িত্বে থাকা ওই সদস্য। উপস্থিত সাংবাদিকদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

তবে আইসিসির মিডিয়া ম্যানেজারের সঙ্গে অশোভন আচরণ করায় নিরাপত্তার দায়িত্বে থাকা সাদা পোশাকের ওই সদস্যকে পুলিশ খুঁজছে। ওপর মহল থেকে এই নির্দেশ দেওয়া হয়েছে বলে বাংলানিউজকে জানান, রাবীদ ইমাম।

এদিকে বিশ্বকাপের টিকিট এন্ড সিটিং কমিটির চেয়ারম্যান ও বিসিবি পরিচালক জিএস হাসান তামিমের সঙ্গে অশোভন আচরণ করেছে একদল এনএসআই কর্মকর্তা। হসপিটালিটি বক্স থেকে চলে যেতে বলায় ওই কর্মকর্তারা উল্টো তামিমের কার্ড দেখতে চান। গলায় ঝোলানো কার্ড ধরে টানাটানি করে বলেও জানান বিসিবির মিডিয়া বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস।

শনিবার সন্ধ্যায় বাংলানিউজকে তিনি বলেন, ‘এনএসআই কর্মকর্তারা শুধু অশোভন আচরণে সীমাবদ্ধ থাকেননি। তামিমকে দেখে নেওয়ার হুমকিও দিয়েছেন। এমনকি আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক ও বিশ্বকাপ স্থানীয় আয়োজক কমিটির আহ্বায়ক দেওয়ান শফিউল আরেফিনকেও হুমকি ধামকি দেন তারা। ’

আইসিসির মিডিয়া ম্যানেজার সামিউল হাসান বাংলাদেশে বিশ্বকাপ নিয়ে নিরাপত্তাকর্মীদের বাড়াবাড়িকে ভালো চোখে দেখছেন না। তিনি বলেন,‘নিরাপত্তা থাকা ভালো কিন্তু অতিরিক্ত নয়। যাদেরকে নিরাপত্তার দায়িত্বে রাখা হয়েছে তারা খেলা দেখায় ব্যস্ত থাকেন। ইচ্ছে মতো জায়গায় বসে যান। এটা ঠিক না। ’

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১১
  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।