ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

গ্যালারিতে খাবারের আগুনমূল্য

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১১

ঢাকা: আগুনমূল্যে খাদ্যসামগ্রী বিক্রি হচ্ছে দর্শক গ্যালারিতে। বাজার মূল্যের চেয়ে পাঁচগুণ বেশি দাম দিয়ে খাবার কিনতে হচ্ছে দর্শকদের।

দুই লিটার ফ্রেশ পানির বোতলের দাম এক’শ টাকা। চড়া মূল্য দিয়েও মিলছে না পানি। দর্শকদের মধ্যে পানির জন্য হাহাকার পড়ে গেছে।

খেলার মাঠে পেপসির পানি এবং কোমল পানীয় ছাড়া অন্য কোম্পানীর পানীয় বিক্রি হচ্ছে না। বিশ্বকাপের অন্যতম স্পন্সর হিসেবে পেপসি গ্যালারিতে পানি এবং কোমল পানীয় বিক্রির সত্ত্ব পেয়েছে। দর্শকরা চাইলেও বাইরে থেকে পানি এবং কোমল পানীয় সংগ্রহ করতে পারবেন না। বাড়ি থেকে বহন করে আনারও সুযোগ নেই। শুধু পানি বা পানীয় নয় কোন ধরণের খাবার বহন করে স্টেডিয়ামের ভেতরে যেতে পারবে না দর্শকরা।

দুই লিটার পেপসির মূল্য ২০০ টাকা। দোকানে যা বিক্রি হয় ৮০ টাকা করে। কয়েকটি স্টল ঘুরে দেখা গেছে চাহিদার তুলনায় পানি এবং পানীয় সরবরাহ কম। তৃষ্ণার্ত মানুষ কোন রকম গলা ভেজাচ্ছেন। পিপাসা মেটাতে পারছেন না।  

সুযোগ বুঝে বিশাল ব্যবসা করে নিচ্ছে গ্যালারিতে খাদ্য সামগ্রী বিক্রেতারাও। ছোট্ট এক প্যাকেট বিরিয়ানী কিনতে খরচ করতে হচ্ছে দেড়’শ থেকে দু’শত টাকা। স্টলের মালিকরা জানিয়েছেন চড়ামূল্যে খাবার বিক্রি করতে না পারলে ব্যবসা হবে না। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ছয়টি ম্যাচের জন্য বিশ্বকাপ স্থানীয় আয়োজক কমিটিকে এক লাখ ২০ হাজার টাকা দিতে হয়েছে বলে জানান তারা। এছাড়া নিরাপত্তা ও পরিবহন সমস্যার কারণেও নির্ধারিত সময়ে পর্যপ্ত খাবার স্টেডিয়ামের ভেতরে নেওয়া সম্ভব হচ্ছে না বলে তাদের দাবি।

বাংলাদেশে পেপসির স্থানীয় সরবরাহকারী প্রতিষ্ঠান ট্রান্সকম বেভারেজের প্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ করা হলে বাংলানিউজকে তারা জানান, প্রতি লিটারে ২০ টাকা বেশি মূল্য ধরা হয়েছে এবং মূল্য তালিকা টাঙ্গিয়ে দেওয়া হয়েছে। বেশি দামে বিক্রি করার কথা নয়।

এনিয়ে বিশ্বকাপ স্থানীয় আয়োজক কমিটির আহ্বায়ক দেওয়ান শফিউল আরেফিন টুটুলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি শনিবার বাংলানিউজকে বলেন,“আমরা অভিযোগ পেয়েছি চড়ামূল্যে গ্যালারিতে খাদ্য সামগ্রী বিক্রি হচ্ছে। কাল থেকে তাদেরকে সতর্ক করা হবে। নিয়ম না মানলে ব্যবস্থা নেবো। ”

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।