ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ক্যামেরুনের বিপক্ষে ‘ড্র’ চান না স্কলারি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, জুন ২৩, ২০১৪
ক্যামেরুনের বিপক্ষে ‘ড্র’ চান না স্কলারি ব্রাজিলের কোচ লুইজ ফেলিপে স্কলারি

ঢাকা: গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচটি গোলশূন্য হওয়ার পর বেশ ভাবিয়ে তুলেছে ব্রাজিলের কোচ লুইজ ফেলিপে স্কলারিকে। দ্বিতীয় রাউন্ডে যাওয়ার জন্য চলতি বিশ্বকাপের তৃতীয় ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে ‘ড্র’ ম্যাচ চান না তিনি।



স্কলারি চান, ব্রাসেলিয়ার ম্যাচে যেকোনো মূল্যে ভালো খেলে তার দল জয়ী হোক।

তার শিষ্যদের উদ্দেশ্যে তিনি বলেন, এই ম্যাচে জয় পেতে হবে তোমাদের, পরবর্তী রাউন্ডে যাওয়ার জন্য এ সুযোগটি কাজে লাগাতে হবে।

স্কলারি বলেন, কিছু লোক বলছেন আমরা বিপক্ষকে সুযোগ খেলতে পছন্দ করি। তারা হয়তো বোকা অথবা কিংবা আমাদের ভালো চান না। আমরা এগিয়ে থেকে ভালো খেলতে চাই, কাউকে সুযোগ নয়, আমরা জয়ের জন্য খেলি।

‘এ’ গ্রুপ থেকে এখন পর্যন্ত স্বাগতিক ব্রাজিল, মেক্সিকো এবং ক্রোয়েশিয়া এগিয়ে আছে। নেদারল্যান্ডস এবং চিলিও ‘বি’ গ্রুপ থেকে এক ও দুই নম্বরে অবস্থান করছে। যেখান থেকে পরবর্তী গ্রুপে একটি দল খেলবে।

সিক্সটিন রাউন্ডে যাওয়ার জন্য ব্রাজিলকে ক্যামেরুনের বিপক্ষে কমপক্ষে ‘ড্র’ করতে হবে। আর একটি জয় সম্ভবত দলকে আরও ভালো পর্যায়ে নিয়ে যাবে নিঃসন্দেহে।

সোমবার বাংলাদেশ সময় রাত ২টায় ব্রাসেলিয়ায় এ ম্যাচটি অনুষ্ঠিত হবে। একই সময়ে রেসিফিতে মাঠে নামবে একই গ্রুপের মেক্সিকো ও ক্রোয়েশিয়া।

অন্যদিকে সাওপাওলোতে ব্রাজিলের ম্যাচের আগে মুখোমুখি হবে ‘বি’ গ্রুপের নেদারল্যান্ডস ও চিলি। অ্যারেনা ডা বায়েক্সাডা স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে নামবে স্পেন। এরমধ্যে নেদারল্যান্ডস ও চিলি ইতোমধ্যে পরবর্তী রাউন্ডে যাওয়ার যোগ্যতা অর্জন করেছে, এরপরও এই ম্যাচে ড্র হলেও নিরাপদ অবস্থানে আছে ডাচরা।

এদিকে সোমবারের ম্যাচ নিয়ে যেকোনো ধরনের ফিক্সিংয়ের কথা উড়িয়ে দিয়েছেন স্কলারি। কারণ ক্যামেরুন ইতোমধ্যে অনেক দূরে পড়ে আছে।

তিনি বলেন, যে যাই বলুক, এ ম্যাচে কোনো ড্র নয়।

ফুটবল বিশ্বে ব্রাজিলই একমাত্র দল যারা বিশ্ব আসরের সব কয়টিতেই অংশ নিয়েছে, এমনকি প্রত্যেক আসরে দ্বিতীয় রাউন্ডেও খেলেছে।

দেশটির ফুটবল দলের কোচ স্কলারি বলেন, গত ম্যাচে আমরা মেক্সিকোকে তুলাধোনা নিয়ে উদ্বিগ্ন। কিন্তু আমরা জানি কিভাবে এগিয়ে যেতে হয়।

ক্রোয়েশিয়ার বিপক্ষে উদ্বোধনী খেলা প্রসঙ্গে তিনি বলেন, হাল্ক আহত হওয়ার পরও ক্রোয়েশিয়ার বিপক্ষে ব্রাজিল যেভাবে খেলে জয়ী হয়েছিল, সেভাবে ক্যামেরুনের বিপক্ষেও লাইন আপ ঠিক রেখে মাঠে থাকবে নেইমাররা।  

স্কলারি বলেন, দলে কিছুটা পরিবর্তন আনা হতে পারে। এরপরও এখন পর্যন্ত আমাদের টিমটিই সেরা। যারা জয়ী হওয়ার জন্য সম্ভাব্য সব করতে পারে।  

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, জুন ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।