ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আলজেরিয়া-দ. কোরিয়া ৪-২

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৮ ঘণ্টা, জুন ২৩, ২০১৪
আলজেরিয়া-দ. কোরিয়া ৪-২

ঢাকা: আরও একটি গোল পরিশোধ করেছে দক্ষিণ কোরিয়া। খেলার ৭২ মিনিটে কো জা চেওলের গোলে ব্যবধান কমায় দক্ষিণ কোরিয়া।

এই গোলের মাধ্যমে ৪-২ গোলে এগিয়ে আলজেরিয়া।

এর আগে ইয়াসিন ব্রাহিমির গোলে ৪-১ এ এগিয়ে যায় আলজেরিয়া। খেলার ৬২ মিনিটে ফেঘৌলি ও ব্রাহিমি ওয়ান টু ওয়ানে করে দক্ষিণ কোরিয়ার ডিবক্সে ঢুকে পড়েন। এরপর গোলরক্ষকে রইস এম’বোলহিকে বোকা বানিয়ে ৪-১ গোলে আলজেরিয়াকে এগিয়ে নেন ব্রাহিমি।

এর আগে পিছিয়ে থেকে প্রথমার্ধের শুরুতেই ১টি গোল পরিশোধ করে দক্ষিণ কোরিয়া। ৫০ মিনিটে সুং ইয়ং কির পাস থেকে সন হিউয়েং মিন গোল পরিশোধ করে খেলায় ফিরে আসার ইঙ্গিত দেন।

প্রথমার্ধে আলজেরিয়ান মেসি নামে খ্যাত আব্দেলমোমিনি জাবুর গোলে ৩-০ তে এগিয়ে আলজেরিয়া। খেলার ৩৮ মিনিটে স্লিমানির পাস থেকে দুই ফিফেন্ডারের মাঝে দাঁড়িয়ে ১২ গজ দূর থেকে গোল করেন জাবু।

এর আগে দুই মিনিটের ব্যবধানে দক্ষিণ কোরিয়াকে দুই গোল দেয় আলজেরিয়া। ২৬ মিনিটে স্লিমানির গোলে এগিয়ে ১-০ তে এগিয়ে যায় আলজেরিয়া। এরপর ২৭ মিনিটে রফিক হালিচের হেড থেকে ২-০ গোলের ব্যবধান তৈরি করে তারা।

এর আগে খেলার শুরুতেই ৪ মিনিটে গোল করে এগিয়ে যাওয়ার সুযোগ পায় আলজেরিয়া। কিন্তু মিডফিল্ডার ব্রাহিমির শট গোলবারের উপর দিয়ে চলে যায়।

এরপর  ৯ মিনিটে স্ট্রাইকার স্লিমানির শট সাইড নেটে লাগলে আবারও গোলবঞ্চিত হয় আলজেরিয়া।

ম্যাচের ২০ মিনিট পর্যন্ত আলজেরিয়ার নিয়ন্ত্রণে খেলা চললেও গোল করার মতো সুযোগ তৈরি করতে ব্যর্থ হয় আক্রমণভাগের খেলোয়াড়রা। দ.কোরিয়ার রক্ষণাত্মক মনোভাবের কাছে পরাস্ত হতে হয় আলজেরিয়ান ফরোয়ার্ডদের।

খেলার ২১ মিনিটে গোল করার সুবর্ণ সুযোগ পান আলজেরিয়ান স্ট্রাইকার স্লিমানি।      

খেলার প্রথমার্ধ শেষে ৬৫ শতাংশ বল পজেশন নিয়ে দ.কোরিয়ার ওপর চাপ তৈরি করেছে আলজেরিয়া। ইতোমধ্যেই আফ্রিকার দেশটি দ.কোরিয়ার গোলবারের উদ্দেশ্যে ১২টি শট নিয়েছে, এর মধ্যে ৩টি শট থেকে ৩টি গোল পায় আলজেরিয়ানরা। অন্যদিকে দ.কোরিয়া একটিও শট করতে পারেনি আলজেরিয়ার গোলে।

রোববার রাত ১টায় ব্রাজিলের পোর্তো অ্যালেগ্রের বেইরা-রিও স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়।

আগের ম্যাচে রাশিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে দক্ষিণ কোরিয়া। আর নিজেদের প্রথম ম্যাচে বেলজিয়ামের বিপক্ষে ২-১ গোলে পরাজিত হয় আলজেরিয়া।

বাংলাদেশ সময়: ০১৪৮ ঘণ্টা, জুন ২২, ২০১৪/আপডেট: ০২২৪ ঘণ্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।