ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

রকিবুলকে কোচের পরামর্শ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১১
রকিবুলকে কোচের পরামর্শ

ঢাকা: রকিবুল হাসানের কাঁধে হাত রেখে একনিষ্ঠ মনে কি যেন বোঝাচ্ছিলেন প্রধান কোচ জেমি সিডন্স। লোভনীয় দৃশ্য ক্যামেরা বন্দি করতে ফটোগ্রাফাররা কিক করতে থাকেন।

উভয়ে বাতচিত শেষে নিজ নিজ কাজে যোগ দেন।

রকিবুল নেটে ব্যাটিংয়ে মনোনিবেশ করেন। কোচ জেমি সিডন্স অনুশীলন তত্ত্বাবধান করতে থাকেন। ব্যাটিং সেশন শেষে ইনডোর থেকে শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ভেতরে ফিল্ডিংয়ে যাচ্ছিলেন। তখন প্রশ্ন করতে বেরিয়ে এলো দারুণ এক তথ্য। রকিবুলকে মানসিকভাবে প্রস্তুত থাকতে বলেছেন কোচ। ভারতের বিপক্ষে একাদশে জায়গা না পেলে যেন ভেঙ্গে না পড়েন।

বাকিটা রকিবুলের মুখেই শোনাযাক,“কোচ আমাকে বলেছেন একদশ নির্বাচনে উনিশবিশ হতে পারে। সেজন্য যেন প্রস্তুত থাকি। দ্বাদশ খেলোয়াড় হতে যেন আপত্তি না করি। আমি জেমিকে বলেছি কোন সমস্যা হবে না। দ্বাদশ খেলোয়াড় হলেও প্রস্তুত থাকবো। যখনই আমাকে ফিল্ডিংয়ে যেতে বলা হবে যাব। আগেও তো দ্বাদশ খেলোয়াড় হয়েছি। এখন কেন পারবো না। টিম ম্যানেজমেন্ট যাকে প্রয়োজন মনে করবে তাকে খেলাবে। জাতীয় স্বার্থ সবার আগে। পরের ম্যাচে সুযোগ হতেও পারে। ”

আদর্শ ছাত্রের মতো কোচের কথা মেনে নিয়েছেন ব্যাটসম্যান রকিবুল হাসান। তবে ভারতের বিপক্ষে খেলার সুযোগ হবে না সেটা কিন্তু নিশ্চিত নয়। খেলতেও পারেন। অধিনায়ক সাকিব আল হাসানের পছন্দে হবে একাদশ। তবে নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে রকিবুলকে ভারতের বিপক্ষে খেলানো হচ্ছে।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।