ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

পাকিস্তানের লক্ষ্য ২৭৪

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১১

ফতুল্লা: জয়ের জন্য পাকিস্তানকে  রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে ইংল্যান্ড। আগে ব্যাট করতে নেমে কেভিন পিটারসেন ও পল কলিংউডের ব্যাটে ইংলিশরা ৪৯.৪ ওভারে সবকটি উইকেটে হারিয়ে তোলে ২৭৩ রান।

ফতুল্লা স্টেডিয়ামে পাকিস্তান টস জিতে ইংলিশদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায়। দুই পেসার শোয়েব আকতার ও জুনায়েদ খানের নিয়ন্ত্রিত বোলিংয়ে শুরুটা ভাল হয়নি ইংল্যান্ডের। দলীয় ৬ রানে অ্যান্ড্রু স্টসকে (৫) বোল্ড করে সাজ ঘরে পাঠান শোয়েব। ৩৭ রানে দ্বিতীয় উইকেট হারায় ইংলিশরা। জুনায়েদের হাতে বোল্ড হয়ে ফিরে যান জোনাথন ট্রট (৯)।

‘ধীরে চলো’ নীতি অনুসরণ করে দলের ইনিংস মেরামতে হাল ধরেন দুই ব্যাটসম্যান কেভিন পিটারসেন ও ইয়ান বেল। তৃতীয় উইকেট জুটিতে ৮০ রান তোলেন এই দুই ব্যাটসম্যান। দলীয় ১১৭ রানে পিটারসেনকে ফিরিয়ে দিয়ে এই জুটিতে ভাঙ্গন ধরান বাহাতি স্পিনার আব্দুর রহমান। সাজ ঘরে ফেরার আগে ৭৮ বলে তিনটি চার ও এক ছক্কায় ৬৬ রান করেন পিটারসেন।

দলীয় ১৩৪ রানে চতুর্থ উইকেটটি হারায় ইংলিশরা। ব্যক্তিগত ৩৯ রানে আউট হন ইয়ান বেল। সাইদ আজমলের বলে উইকেটের পেছনে তার ক্যাচটি নেন আকমল। ২১৬ রানে ইংল্যান্ডের পঞ্চম উইকেটের পতন ঘটান সাইদ আজমল। তার বলে ইউনিসের ক্যাচে পরিণত হন রবি বোপারা (৩৫)।

ইংল্যান্ডের লেজের ব্যাটসম্যানদের ছেঁটে দেওয়ার কাজটি অবশ্য ভাল ভাবেই সারেন দুই পেসার ওয়াহাব রিয়াজ ও জুনায়েদ। দ্বিতীয় স্পেলে বল করতে এসে দ্রুত ম্যাট প্রাওর (২৪) ও টিম ব্রেসনানের উইকেটসহ মোট তিনটি উইকেট নেন জুনায়েদ।

ওয়াহাব রিয়াজ  পল কলিংউড (৬৫), স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসনের উইকেট দখল করেন। এছাড়া সাঈদ আজমল দুটি এবং শোয়েব আকতার ও আব্দুর রহমান নেন একটি করে উইকেট।


বাংলাদেশ সময়: ১৫৫০ ঘন্টা, ১৮ ফেব্রুয়ারি ২০১১

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।