ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
bangla news

জাপানের জালে কলম্বিয়ার গোল উৎসব

724 |
আপডেট: ২০১৪-০৬-২৪ ৫:৪৭:০০ পিএম

জাপানের বিপক্ষে খেলার ৮৯ মিনিটে রড্রিগেজের গোলে ৪-১ এ এগিয়ে কলম্বিয়া।

ঢাকা: জাপানের বিপক্ষে খেলার ৮৯ মিনিটে রড্রিগেজের গোলে ৪-১ এ এগিয়ে কলম্বিয়া।   

খেলার ৮২ মিনিটে জ্যাকসন মার্টিনেজের জোড়া গোলে জাপানের বিপক্ষে ৩-১ গোলের লিড নেয় কলম্বিয়া। খেলার ৮২ মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের হয়ে তৃতীয় গোলটি করেন মার্টিনেজ। তার এ গোলে অপরাজেয় গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় পর্বে ওঠার পথে কলম্বিয়া।

এর আগে খেলার ৫৫ মিনিটে জেমস রড্রিগেজের পাস থেকে বল পেয়ে মার্টিনেজ তার প্রথম গোল করে দলকে লিড এনে।

এরপর খেলার ৬৫ মিনিটে সমতায় ফেরার সহজ সুযোগ নষ্ট করেন জাপানের মিডফিল্ডার ওকুবো। গোলবারের মাত্র ১২ গজ দূরে বল পেয়েও জালে কলম্বিয়ার জ‍ালে বল পাঠ‍াতে ব্যর্থ হন তিনি। 

এর আগে প্রথমার্ধের ইনজুরি টাইমে গোল পরিশোধ করে খেলায় ফিরে জাপান। কেইসুকে হোন্ডার ক্রস থেকে হেড করে জাপানকে সমতায় ফেরান ওকাজাকি। তার গোলে দ্বিতীয় পর্বে ওঠার আশা জিইয়ে রাখে জাপান।

এর আগে খেলার ১৬ মিনিটে জাপানের ডিফেন্ডার ইয়াসুয়ুকি কোন্নো উরুগুয়ের ফরোয়ার্ড  আদ্রিয়ান র্র্যামোসকে ডিবক্সের ভেতরে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর স্পট কিক থেকে হুয়ান কুয়াদ্রাদো দলকে এগিয়ে নিতে কোনো ভুল করেননি। তার পেনাল্টি গোলে ১-০ তে এগিয়ে যায় কলম্বিয়া।

এরপর গোল পরিশোধে মরিয়া জাপান খেলার ২৬ মিনিটে কেইসুকে হোন্ডার গোলবার অভিমুখী শট ফিরিয়ে দিয়ে জাপানকে হতাশ করেন গোলরক্ষক অসপিনা। এরপর খেলার ৩৩ মিনিটে কেইসুকে হোন্ডার ফ্রিকিক থেকে নেওয়া শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।   

একটি গোল হজম করলেও খেলায় ফিরে আসার চেষ্টায় একের পর এক আক্রমণ করছে জাপান। মাঝমাঠ দখলে রেখে বল পজেশনে এগিয়ে আছে সামুরাই ব্লুর‍া।

খেলার প্রথমার্ধের ৪০ মিনিটের মধ্যে কলম্বিয়ার গোলমুখে ১১টি শট নিয়েছে জাপানিরা। তবে এরমধ্যে মাত্র ২টি অনশট রয়েছে। অপরদিকে ৩৫ শতাংশ বল পজেশন নিয়ে মাত্র ৩টি শট করেছে কলম্বিয়া। যার মধ্যে পেনাণ্টি শটে কাঙ্ক্ষিত গোলের দেখা পেয়ে গেছে কলম্বিয়া।
 
নিজেদের শেষ ম্যাচে ‘সি’ গ্রুপের শীর্ষে থাকা কলম্বিয়ার মুখোমুখি হওয়ার আগে কঠিন সমীকরণের মুখে জাপান। প্রথম ম্যাচে আইভরিকোস্টের কাছে পরাজয় ও গ্রিসের সঙ্গে ড্র করে দ্বিতীয় পর্বে ওঠার লড়াই থেকে ইতোমধ্যে প্রায় ছিটকে পড়েছে সামুরাই ব্লু’রা।

শেষ ষোলোতে উঠতে হলে নিজেদের ম্যাচে জিততে হবে জাপানকে, একই সঙ্গে অন্য ম্যাচে আইভরিকোস্টকে হারতে হবে গ্রিসের বিপক্ষে।

ব্রাজিলের কুইয়াবার অরেনা পান্তানাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ২টায় শুরু হয় ম্যাচটি।
 
অন্যদিকে নিজেদের প্রথম দুই ম্যাচে জয় পাওয়া শীর্ষে থেকেই পরবর্তী রাউন্ড নিশ্চিত করেছে কলম্বিয়া। জাপানের বিপক্ষের ম্যাচটি তাই কলম্বিয়ানদের জন্য অপরাজেয় থাকার ম্যাচ।


বাংলাদেশ সময়: ০৩৪৮ ঘণ্টা, জুন ২৫, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-06-24 17:47:00