ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

রাজধানীতে বড় পর্দায় খেলা দেখাবে ডিএমপি

জনসাধারণের জন্য বিশেষ নির্দেশনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১১
জনসাধারণের জন্য বিশেষ নির্দেশনা

ঢাকা: বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশের সবকটি খেলা রাজধানীর বিভিন্ন স্থানে ১৭টি বড় পর্দার মাধ্যমে দেখানোর ব্যবস্থা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

এর মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারটি ছাত্রী হলের কথা নিশ্চিত হলেও বাকী স্থানগুলোর ব্যাপারে সিটি কর্পোরেশন ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।



বিশ্বকাপের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বুধবার ডিএমপি সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ডিএমপি কমিশনার বেনজীর আহমেদ।

ডিএমপি কমিশনার নিরাপত্তার বিষয়ে জানান, বিশ্বকাপের পাস ছাড়া স্টেডিয়াম ও এর আশপাশের এলাকায় কাউকে অবস্থান করতে দেওয়া হবে না।  

ক্রিকেট বিশ্বকাপ ২০১১ উপলক্ষে ডিএমপির বেশ কিছু নির্দেশনা সংবাদ সম্মেলনে উপস্থাপন করা হয়। এর মধ্যে রয়েছে রাজধানীর নির্ধারিত স্টেডিয়াম সংলগ্ন এলাকার সড়কগুলোতে যনবাহন চলাচলে সাময়িক নিষেধাজ্ঞা ।

১৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দুপুর ১২টায় শুরু হওয়া উদ্বোধনী অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত দৈনিক বাংলা মোড় থেকে পল্টন, পল্টন থেকে জিরো পয়েন্ট হয়ে গোলাপ শাহ্ মাজার, গুলিস্থান আন্ডারপাস, রাজউক ক্রসিং, শিল্প ব্যাংক ভবন হয়ে দৈনিক বাংলা মোড় পর্যন্ত সকল প্রকার যান চলাচল সাময়িক বন্ধ থাকবে।  

রাজউক এভিনিউ, বায়তুল মোকাররম রোড ও বায়তুল মোকাররম জিপিও লিংক রোডে শুধুমাত্র উদ্বোধনী অনুষ্ঠানের স্টীকারযুক্ত গাড়ি পার্কিং থাকবে। দিলকুশা বাণিজ্যিক এলাকা ও মতিঝিল বাণিজ্যিক এলাকার রাস্তাসমূহ স্টেডিয়ামে আসা সাধারণ দর্শকদের গাড়ি পার্কিংয়ের জন্য সংরক্ষিত থাকবে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১৫ ও ১৯ ফেব্রুয়ারি খেলা চলাকালীন সময়ে মিরপুর সনি সিনেমা হল থেকে ১০ নম্বর গোল চত্ত্বর পর্যন্ত ও মিরপুর প্রশিকা মোড় থেকে শের-ই-বাংলা স্টেডিয়াম পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে। এসকল সড়কে চলাচলকারী যানবাহনকে বিকল্প সড়ক ব্যবহার করতে ডিএমপির পক্ষ থেকে বলা হয়েছে।

স্টেডিয়াম বাউন্ডারির ভেতরের নির্দিষ্ট স্থানে শুধুমাত্র টিম বাস, অফিসিয়াল কার, বিসিবি প্রেসিডেন্ট কার স্কর্টসহ ভিভিআইপি মটরকেড এর গাড়ি সমূহ পার্ক করতে পারবে।

ভিআইপিরা মিরপুর ১০ নং গোল চত্ত্বর হয়ে মিরপুর টিএনটি ক্রসিংয়ের নির্ধারিত স্থানে গাড়ি পার্কিং করে স্টেডিয়ামে প্রবেশ করবেন। সাধারণ দর্শকরা ডাইভারশন পয়েন্টের কাছ থেকে পায়ে হেঁটে স্টেডিয়ামে প্রবেশ করবেন।

অপরদিকে খেলা দেখার জন্য স্টেডিয়ামে প্রবেশের ক্ষেত্রে বেশ কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

কোনো ধরনের ক্যামেরা, ব্যানার, ফেস্টুন, কোমল পানীয় বোতল, ক্যান, খাবার, সিগারেট, দিয়াশলাই, লেজার পয়েন্ট, বাঁশি, লাঠি, রাসায়নিক দ্রব্য, যে কোনো ধরনের দাহ্য পদার্থসহ নিরাপত্তার জন্য হুমকি এ ধরনের কোনো জিনিস নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবেনা।

ডিএমপির নির্দেশনা কেউ ভঙ্গ করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।