bangla news

শনিবারের ম্যাচের দায়িত্ব যাদের হাতে

606 |
আপডেট: ২০১৪-০৬-১৪ ৯:৫৮:০০ এএম

বিশ্বকাপ ফুটবলের ২০তম আসরের জমজমাট লড়াই শুরু হয়েছে দু’দিন আগেই। বিগত ম্যাচগুলোতে ভালো সিদ্ধান্তের পাশাপাশি বিতর্কিত সিদ্ধান্ত দিয়ে ইতোমধ্যে সমালোচনার জন্ম দিয়েছেন কয়েকজন রেফারি। তবু খেলার সম্মুখ বিচারক হিসেবে মাঠে তাদের ভূমিকা গুরুত্বপূর্ণ।

ঢাকা: বিশ্বকাপ ফুটবলের ২০তম আসরের জমজমাট লড়াই শুরু হয়েছে দু’দিন আগেই। বিগত ম্যাচগুলোতে ভালো সিদ্ধান্তের পাশাপাশি বিতর্কিত সিদ্ধান্ত দিয়ে ইতোমধ্যে সমালোচনার জন্ম দিয়েছেন কয়েকজন রেফারি। তবু খেলার সম্মুখ বিচারক হিসেবে মাঠে তাদের ভূমিকা গুরুত্বপূর্ণ।

বিশ্বকাপের এবারের আসরের তৃতীয় দিন শনিবার চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে। চারটি ম্যাচে কারা বাঁশি হাতে দায়িত্ব পালন করবেন তা ইতোমধ্যে নির্ধারিত হয়ে গেছে।

জেনে নেওয়া যাক শনিবারের চারটি ম্যাচের ধাবমান বিচারকদের পরিচিতি।

কলম্বিয়া এবং গ্রিসের মধ্যকার প্রথম ম্যাচে মাঠে মূল রেফারির দায়িত্ব পালন করবেন যুক্তরাষ্ট্রের মার্ক ডব্লিউ গিজার। তার সহকারী হিসেবে থাকবেন স্বদেশি মার্ক সিয়েন হুর্দ এবং কানাডিয়ান জো ফ্লেচার। এছাড়া চর্তুথ কর্মকর্তা হিসেবে থাকবেন ইরানি আলিরেজা ফাগানি।

দ্বিতীয় খেলায় উরুগুয়ের মুখোমুখি হবে কোস্টারিকা। ম্যাচে জার্মানির ফিলিক্স ব্রাইচ মূল রেফারি হিসেবে দায়িত্ব পালন করবেন। সহকারি হিসেবে থাকবেন স্বদেশি মার্ক বর্চ ও স্টিফান লুপ। এছাড়া, চর্তুথ কর্মকর্তা হিসেবে থাকবেন পেরুর ভিক্টর ক্যারিল্লো।

তৃতীয় খেলায় ‘ডি’ গ্রুপে চার বারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচটির মাঠে দায়িত্ব পালন করবেন নেদারল্যান্ডের বর্ন কুইপাস। সহকারী হিসেবে থাকবেন স্বদেশি সান্দার ভ্যান রয়কেল ও ইরউইন জেইনস্ত্রা। চর্তুথ কর্মকর্তা হিসেবে থাকবেন গুয়েতেমালার ওয়াল্টার লোপেজ।

দিনের শেষ ম্যাচে জাপান ও আইভরি কোস্টের খেলার মূল রেফারির দায়িত্বে দেখা যাবে চিলির এনরিক ওসেসকে। সহকারী হিসেবে থাকবেন কার্লোস অ্যাস্ত্রোজা ও সার্জিও রোমান। চর্তুথ কর্মকর্তা হিসেবে থাকবেন ক্যামেরুনের অ্যালিওম।

আটটি দলের মধ্যকার চারটি ম্যাচ দেখার পাশাপাশি দর্শকদের চোখ থাকবে রেফারিদের ওপর। কারণ ইতোমধ্যেই কথা উঠেছে, রেফারিরাই ম্যাচের পরিস্থিতি পাল্টে দেন!

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, জুন ১৪, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-06-14 09:58:00