ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জার্মানিকে এগিয়ে রাখছেন ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, জুন ১১, ২০১৪
জার্মানিকে এগিয়ে রাখছেন ম্যারাডোনা দিয়েগো ম্যারাডোনা

ব্রাজিল ‍বিশ্বকাপে জার্মানির দারূণ সম্ভাবনা দেখছেন ‍আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর দিয়েগো ম্যারাডোনা। জোয়াকিম লো’র দলটিকে তিনি মনে করছেন সবচেয়ে গোছানো এবং ভালো প্রস্ততি নেওয়া দল।

তাই এবারের বিশ্বকাপে জার্মানির সম্ভাবনাই বেশী দেখছেন তিনি।

১৯৮৬ সালে আর্জেন্টিকে বিশ্বকাপ এনে দেওয়া এ তারকা মনে করেন, অ্যাটাকিং মিডফিল্ডার মারিও গোটশে ব্রাজিলে দারূণ আলো ছড়াবেন। বায়ার্ন তারকাক `এক্সটা অর্ডিনারি’ বলে অভিহিত করেছেন ম্যারাডোনা।

১৬ জুন পর্তুগালের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে তিনবারের চ্যাম্পিয়ন জার্মানি। দক্ষিণ আমেরিকার মাটি থেকে এখন পর্যন্ত ইউরোপের কোনো দলই বিশ্বকাপ জিততে পারেনি। কিন্তু ম্যারাডোনা ব্রাজিলের মাটিতে প্রচুর সম্ভাবনা দেখছেন জার্মানির। আর জার্মানির সাফল্যের নায়ক হতে পারেন গোটশে।

ম্যরাডোনা বলেন,‘ আমার মনে হয় এবারের বিশ্বকাপে জার্মানিই সবচেয়ে গোছানো এবং সেরা পুস্তুতি নেওয়া দল। এটা ঠিক যে, এই অঞ্চল থেকে ইউরোপিয়ান কোনো দলের পক্ষে বিশ্বকাপ জেতা অত্যন্ত কঠিন। কিন্তু জার্মানি এমন একটি দল যাদের পক্ষে অসম্ভব বলে কিছু নেই। ১৯৯০ সালে তাদের বিশ্বকাপ জেতার ব্যাপারটা আমি কখনওই ভুলতে পারব না। ভুলতে পারব না ২০১০ সালের কথাও। তারা কিভাবেই না আমাদের বিধ্বস্ত করে দিয়েছিল। তরুণ এবং অভিজ্ঞদের মিশেলে জোয়াকিম লোর দলটি এক কথায় অসাধারণ। ’

মারিও গোটশের প্রশংসা করে ম্যারাডোনা বলেন,‘ সে দারূণ প্রতিভাধর। বিশ্বকাপে সবার নজর কাড়বে সে। ’

বাংলাদেশ সময় : ১২৪০ ঘন্টা, ১১ জুন ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।