bangla news

‘আড়াই কোটি মানুষ দেখেছে এটা পেনাল্টি ছিল না’

21 |
আপডেট: ২০১৪-০৬-১৩ ১:১৮:০০ এএম

বিশ্বকাপ ২০১৪’র টপ ফেভারিট দল স্বাগতিক ব্রাজিলের কাছে ৩-১ গোলে হারের দায় রেফারি উচি নিশিমুরার উপর চাপালেন ক্রোয়েশিয়ান কোচ নিকো কোভাক। মাঠে রেফারির সিদ্ধান্তে বেশ ক্ষুব্ধ তিনি।

ঢাকা: বিশ্বকাপ ২০১৪’র টপ ফেভারিট দল স্বাগতিক ব্রাজিলের কাছে ৩-১ গোলে হারের দায় রেফারি উচি নিশিমুরার উপর চাপালেন ক্রোয়েশিয়ান কোচ নিকো কোভাক। মাঠে রেফারির সিদ্ধান্তে বেশ ক্ষুব্ধ তিনি।

তার দাবি, বাজে রেফারিংয়ের কারণেই হেরেছে তার দল। মাঠে তার দলের প্রতি সুবিচার করেন নি রেফারি।

খেলার ৭১ মিনিটে ব্রাজিলিয়ান ফরোযার্ড ফ্রেডকে ফাউল করার জন্য দেওয়া পেনাল্টি এবং ব্রাজিলিয়ান গোলরক্ষক সিজারের সঙ্গে ঠিক নিশ্চিত গোলের মুহূর্তে ইভিকা অলিকের ফাউল ধরাকে টার্নিং পয়েন্ট বলছেন তিনি। তার মতে, দুটিতে অ্যাডজাস্ট করা যেত।

ম্যাচ শেষে জাপানি রেফারি নিশিমুরা ম্যাচের রেফারিংয়ে ভারসাম্য রক্ষা করেন নি দাবি করে ক্রোয়েশিয়ান কোচ সংবাদ মাধ্যমকে বলেছেন, এটা যদি একটি পেনাল্টি হয়, তাহলে আমাদের বাস্কেটবল খেলতে হবে। রেফারি যদি এটা এভাবে চালিয়ে যান তাহলে তাকে ১০০ পেনাল্টি দিতে হবে। আমি মনে করি আড়াই কোটি মানুষ টিভিতে দেখেছে সেটা পেনাল্টি ছিল না।
 
আমি ফ্রেডকে দোষ দিচ্ছি না। আমি দোষ দিচ্ছি রেফারিকে।– যোগ করেন কোভাক।

তিনি আরও বলেন, রেফারি আমাদের জন্য একরকম আর ব্রাজিলের জন্য একরকম নিয়মে রেফারিং করেছেন। বিশ্বকাপের এটা‘লজ্জাজনক’ রেফারিং। আমি আমার ছেলেদের জন্য গর্বতি যে তারা দেশের জন্য খেলেছে।

ক্রোয়েশিয়ার পরবর্তী ম্যাচ ১৮ জুন ক্যামেরুন ও ২৩ জুন ম্যাক্সিকোর বিপক্ষে।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, জুন ১৩, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-06-13 01:18:00