ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

অভিমানে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানকে লোপেজের ‘না’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, জুন ৯, ২০১৪
অভিমানে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানকে লোপেজের ‘না’ জেনিফার লোপেজ

ঢাকা: ব্রাজিল বিশ্বকাপের থিম সং ‘উই আর ওয়ান’র অন্যতম গায়িকা হলেও টুর্নামেন্টের কিকঅফের আগে অনুষ্ঠেয় উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করছেন না জেনিফার লোপেজ।

১২ জুন বৃহস্পতিবার ব্রাজিল-ক্রোয়েশিয়ার লড়াইয়ের মধ্য দিয়ে বিশ্বকাপের মাঠের লড়াই শুরুর আগে সাও পাওলোয় উদ্বোধনী অনুষ্ঠানে একই মঞ্চে থিম সংয়ের সহ-গায়ক ক্লদিয়া লেইতে (ব্রাজিল) ও পিটবুলের (কিউবান আমেরিকান) সঙ্গে মার্কিন এ গায়িকার গান গাওয়ার কথা ছিল।



ফুটবল সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা ফিফা জানিয়েছে, অনিবার্য কারণে পূর্ব ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবারের অনুষ্ঠানে লোপেজ পারফর্ম করতে পারছেন না।

তবে, লোপেজের মুখপাত্র এ বিষয়ে কোনো ব্যাখ্যা দেননি। এক ইমেইলের জবাবে তারা সংবাদ মাধ্যম দ্য গার্ডিয়ানকে জানিয়েছেন, লোপেজ এ বছরের বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিচ্ছেন না।

অবশ্য, কারণটা মুখে না বললেও লোপেজের অনুপস্থিতির কারণ ভিন্নভাবে বিশ্লেষণ করছেন বোদ্ধারা।

তারা বলছেন, শাকিরার দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপের থিম সং ‘ওয়াকা ওয়াকা’র সঙ্গে পাল্লা দিতে মাঠে নেমেছিলেন লোপেজ। কিন্তু টেক্কায় টিকলেন না।

তার গাওয়া ‘উই আর ওয়ান’ তো জনপ্রিয়তা পায়নি-ই, বরং গানের বেশ কিছু অংশ নিয়ে বিতর্কও তৈরি হয়।

এছাড়া, গানটিতে ব্রাজিলিয়ান গায়িকা ক্লদিয়াকে খুব কমই স্থান দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। এছাড়া, শাকিরার নির্মিত ‘লা লা লা’ গানটিকে ফিফা বেশি গুরুত্ব দিচ্ছে বলেও অভিযোগ রয়েছে লোপেজের ঘনিষ্ঠ সূত্রের পক্ষ থেকে।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, জুন ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।