bangla news

ফিফার সতর্কবানী শুনতে হবে মেসিদের

36983 |
আপডেট: ২০১৪-০৬-০৯ ১২:৫৭:০০ এএম

কয়েক দশক ধরে আর্জেন্টিনার সঙ্গে ফকল্যান্ড দ্বীপপুঞ্জ নিয়ে বিরোধ চলে আসছে বৃটেনের। বিরোধের এই পর্যায়ে এবার ফিফার সতর্কবানীও শুনতে হচ্ছে মেসির আর্জেন্টিনাকে।

ঢাকা: কয়েক দশক ধরে আর্জেন্টিনার সঙ্গে ফকল্যান্ড দ্বীপপুঞ্জ নিয়ে বিরোধ চলে আসছে বৃটেনের। বিরোধের এই পর্যায়ে এবার ফিফার সতর্কবানীও শুনতে হচ্ছে মেসির আর্জেন্টিনাকে।

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে স্লোভেনিয়ার বিপক্ষে ম্যাচে রাজনৈতিক ব্যানার প্রদর্শন করায় ফিফার সতর্কবানী শুনতে হতে পারে আর্জেন্টিনাকে।

গত রবিবার স্লোভেনিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচের আগে দলগত ছবি তোলার সময় স্প্যানিস ভাষায় ‘লাস মালভিনাস সন আর্জেন্টিনাস’ শিরোনামের একটি ব্যানার নিয়ে ছবি তোলে দলের ফুটবলাররা।

মালভিনাস আর্জেন্টিনার দক্ষিন আটলান্টিক উপকূলের একটি দ্বীপের নাম। স্প্যানিস ভাষায় মালভিনাসের ইংরেজীতে নাম ফকল্যান্ড। এই দ্বীপপুঞ্জ নিয়ে ১৯৮২ সালে যুদ্ধ বাঁধে আর্জেন্টিনা ও বৃটেনের মাঝে।

ফিফার নিয়ম অনুযায়ী রাজনৈতিক ইস্যুকে খেলাধূলার মাঝে আনা যাবেনা। ২০১২ সালের লন্ডন অলিম্পিকে একই ইস্যুর জন্য আইওসির সতর্কবানী শুনতে হয়েছিল আর্জেন্টিনাকে। পুনরায় এটা না করার অনুরোধ করা হয়েছিল তাদের। কিন্তু আবারো এই ঘটনার পুনরাবৃত্তি ঘটায় ফিফা ব্যবস্থা নিতে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘন্টা, ৯ জুন ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-06-09 00:57:00