ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

সবার আগে ধোনি: ইমরান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১১
সবার আগে ধোনি: ইমরান

করাচি: উপমহাদেশে সাতদিন পর বসছে বিশ্বকাপের ১০তম আসর। প্রতিযোগিতায় ১৪টি দলের জন্য আছেন একজন করে নেতা।

এদের মধ্যে পাকিস্তানের সাবেক অধিয়ানক ইমরান খান এগিয়ে রাখছেন ভারতের মহেন্দ্র সিং ধোনিকে।

জিও সুপার চ্যানেলকে এক সাক্ষাৎকারে ইমরান বলেন,“এই বিশ্বকাপে সবচেয়ে নির্ভার ও ফুরফুরে মেজাজের অধিনায়ক হচ্ছেন ধোনি। নেতা হিসেবে দলে বেশ প্রিয়। এছাড়া নিজের দিনে ম্যাচ উইনারও। ”

ধোনির এই অবস্থানের পেছনে যুক্তিও দিয়েছেন ১৯৯২ সালে পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক। উপমহাদেশে নিঃসন্দেহে ভারত ব্যাটিং পাওয়ারহাউজ। আর বীরেন্দ্র শেবাগ ও ইউসুফ পাঠানের মতো দুইজন আক্রমণাত্মক ক্রিকেটার তো আছেই। যে কোন দলকে গুঁড়িয়ে দিতে তাদের জুড়ি মেলা ভার।

ভারতের বোলিং বিভাগ নিয়েও বেশ আশাবাদী তিনি। জহির খান ও হরভজন সিং দুইজনই ভালো বোলার। এছাড়া লেগ স্পিনার পিষুজ চাওলাকে দল নিয়ে দারুণ বোলিং আক্রমণ সাজিয়েছে ভারত।

ভারতের স্কোয়াডের পাশাপাশি বিশ্বকাপ নিয়ে কথা বলেছেন সাবেক এই ক্রিকেটার। মার্চ থেকে শুরু হবে গরম। আমার অভিজ্ঞতা থেকে বলতে পারি এই সময় ভারতের উইকেট হবে ফ্যাট। তাই ব্যাটিং করাটা একটু কঠিন হবে বৈকি।

এই আসরে শিশিরের বড় একটা ভূমিকা থাকবে। আমার মনে হয়, ম্যাচের ফলাফল নির্ধারণে বড় ফ্যাক্টর হয়ে উঠবে শিশির। এছাড়া পরে ব্যাট করতে নামা দল সুবিধা বেশি পাবে বলেও মনে করেন ইমরান।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।