ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কলকাতার কাছে পাঞ্জাবের দ্বিতীয় হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, মে ১১, ২০১৪
কলকাতার কাছে পাঞ্জাবের দ্বিতীয় হার

কটাক: গ্লেন ম্যাক্সওয়েল ও ডেভিড মিলার জ্বলতে না পারলেও বীরেন্দর শেবাগ হারানো ফর্ম ফিরে পেলেন। কিংস ইলেভেন পাঞ্জাবের এই ওপেনার একাই ব্যাট হাতে সামাল দিলেন রোববার।

কিন্তু এই মৌসুমে দুর্দান্ত ফর্মে থাকা দলটির জন্য সেটা যথেষ্ট ছিল না। গৌতম গম্ভীরের অধিনায়কোচিত ইনিংসে দুই ওভার বাকি থাকতে ৯ উইকেটে তাদের দ্বিতীয় হারের তেঁতো স্বাদ দিল কলকাতা নাইট রাইডার্স।

কিংস ইলেভেন পাঞ্জাব: ১৪৯/৮ (২০ ওভার)
কলকাতা নাইট রাইডার্স: ১৫০/১ (১৮ ওভার)
ফল: কলকাতা জয়ী ৯ উইকেটে

গত কয়েক ম্যাচে সাকিব আল হাসান ব্যাটে বলে চেষ্টা করে গেলেও তৃতীয়বারের মতো কলকাতা দল থেকে বাদ পড়লেন। তার পরিবর্তে জায়গা পাওয়া মরনে মরকেল আস্থার প্রতিদান ঠিকই দিয়েছেন দলীয় ৪৮ রানের মধ্যে পাঞ্জাবের দুই ব্যাটসম্যান মন্দীপ সিং ও হৃদ্ধিমান সাহাকে (১৫) সাজঘরে পাঠিয়ে।

গত কয়েক ম্যাচের হার্ডহিটার গ্লেন ম্যাক্সওয়েল এদিন নিজের ছায়া হয়ে ছিলেন। ব্যক্তিগত ১৫ রানে পিযুষ চাওলার শিকার তিনি। প্রথম তিন ব্যাটসম্যান যাওয়া আসার মধ্যে থাকলেও শেবাগ খেলে গেছেন ধীরেসুস্থে।

দলের বেহাল দশায় তিনি অবদান রেখেছেন ৭২ রান করে। তার ধারেকাছে কেউ ছিল না এদিন। ৫০ বলে ১১টি চার ও একটি ছয়ে সাজানো তার এই সেরা ইনিংস। গত ম্যাচের বিধ্বংসী ব্যাটসম্যান ডেভিড মিলার এদিন করলেন ১৩ রান।

বল হাতে চাওলা তিনটি ও মরকেল দুটি উইকেট নিয়ে পাঞ্জাবের লাগাম টেনে ধরেছিলেন।

লক্ষ্যে নেমে রবিন উথাপ্পার সঙ্গে গম্ভীর ঝড়ো ব্যাটিং শুরু করেন। তবে সাত ওভার খেলেই ৬৮ রানের জুটি ভাঙে উথাপ্পা পারভিন্দর আওয়ানার শিকার হলে। মাত্র ২৮ বলে আট চার ও এক ছয়ে ৪৬ রানে এই ওপেনার সাজঘরে ফিরলেও দ্বিতীয় উইকেটেই জয় তুলে নেয় কলকাতা।

৩৮ বলে সাতটি চারে মৌসুমের তৃতীয় ফিফটি পাওয়া গম্ভীর আরও সাত বল খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। আর কোনো বাউন্ডারি না পেলেও ৬৩ রানে অপরাজিত ছিলেন কলকাতা অধিনায়ক। অপর প্রান্তে মনীষ পান্ডে খেলছিলেন ৩৬ রানে।

টানা দুই জয়ে ৮ পয়েন্ট নিয়ে কলকাতা চারে উঠে এসেছে। হারলেও সমান নয় ম্যাচ শেষে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পাঞ্জাব। অন্যদিকে সমান পয়েন্ট পেয়েও রান রেটে পিছিয়ে দ্বিতীয় চেন্নাই সুপার কিংস।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, ১১ মে ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।