ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

উইন্ডিজ টেস্ট অধিনায়ক রামদিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, মে ৯, ২০১৪
উইন্ডিজ টেস্ট অধিনায়ক রামদিন দিনেশ রামদিন

কিংসটন: জল্পনা কল্পনার ড‍ালপালা মেলেছিল ড্যারেন স্যামির কাছ থেকে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট অধিনায়কত্ব পাচ্ছেন দিনেশ রামদিন। এর কয়েক ঘণ্টা পরই সেটা সত্যি হলো।

শুক্রবার ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড জানিয়েছে, টেস্টের নতুন অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে রামদিনের নাম। তবে টি-টোয়েন্টিতে নেতৃত্ব থাকছে স্যামির কাঁধেই।

ওয়েস্ট ইন্ডিজ তাদের নিজস্ব টুইটার অ্যাকাউন্টে ঘোষণা দেয়,‘দিনেশ রামদিন, উইকেটরক্ষক ও ব্যাটসম্যান ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দলের নতুন অধিনায়ক। এই দায়িত্বে তাকে অভিনন্দন জানাই। ’

এই সিদ্ধান্ত কার্যকর হওয়ায় উইন্ডিজদের জন্য তিন ফরম্যাটে ভিন্ন ভিন্ন অধিনায়ক মনোনীত হলো। অধিনায়ক রামদিনের প্রথম সিরিজ হতে যাচ্ছে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে। ৮ জুন থেকে শুরু হবে এই সিরিজ। এই উইকেটরক্ষক ব্যাটসম্যান এর আগে জাতীয় দলের হয়ে তিনটি টি-টোয়েন্টি ও একটি ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছিলেন।

এনিয়ে দ্বিতীয়বার অধিনায়কত্ব হারালেন স্যামি। গত বছরের মে মাসে ডোয়াইন ব্রাভোর কাছে ওয়ানডে নেতৃত্ব হারাতে হয়েছিল তার। ব্যাটিং ও বোলিংয়ে মান কমে যাওয়ার সমালোচনাও শুনতে হয়েছিল তাকে।

২০১০ সালের নভেম্বরে টেস্ট দিয়ে স্যামির অধ্যায় শুরু হয়। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের অ্যাওয়ে সিরিজে ড্র করেছিল তার দল। এছাড়া বাংলাদেশ, জিম্বাবুয়ে ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুবার করে সিরিজ জিতিয়েছিলেন তিনি। সব মিলিয়ে তার টেস্ট নেতৃত্বের রেকর্ড ৮ জয়ের বিপরীতে ১২ হার। বিশেষ করে গত ছয় ম্যাচে পাঁচটিতে হেরেই কঠোর সমালোচনার মুখোমুখি হন এই অলরাউন্ডার।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, ৯ মে ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।