ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশ ছেড়ে ফিজির সঙ্গে জার্গেনসেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, মে ১৪, ২০১৪
বাংলাদেশ ছেড়ে ফিজির সঙ্গে জার্গেনসেন

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট দল থেকে সদ্য পদত্যাগ করা শেন জার্গেনসেন ফিজির নতুন প্রধান কোচ হিসেবে দায়িত্ব নিলেন। দেশটির ছেলে ও মেয়েদের দলের সঙ্গে বয়সভিত্তিক দলগুলো নিয়ে আগামী তিন বছরের জন্য কাজ করবেন তিনি।



নতুন দায়িত্বে তার প্রথম পরীক্ষা আগামী অক্টোবরে ভারত সফরে। এরপর আইসিসি পশ্চিম-এশিয়া প্রশান্ত বিশ্ব ক্রিকেট লিগ বাছাইপর্বে দলকে নিয়ে যোগ দেবেন তিনি। বর্তমানে ফিজি বিশ্ব ক্রিকেট লিগের সপ্তম বিভাগে আছে। গত বছরের টুর্নামেন্টে চতুর্থ স্থানে থেকে শেষ করেছিল তারা।

জার্গেনসেন বলেন,‘ফিজি জাতীয় দলের কোচ হিসেবে আগামী তিন বছরের জন্য আমাকে নিয়োগ দেওয়া হয়েছে। ছেলে ও মেয়েদের সিনিয়র দল এবং অনূর্ধ্ব-১৯ দল নিয়ে আমাকে ব্যস্ত ভূমিকা পালন করতে হবে। ’

অস্ট্রেলীয় এই কোচ জানালেন, এই দায়িত্বটি সুভাভিত্তিক। ভারত সফরের জন্য ছেলেদের দল তৈরিতেই প্রথম মন দেবেন তিনি। এছাড়া নভেম্বরে ডব্লিউসিএল টুর্নামেন্ট খেলে ষষ্ঠ বিভাগে ওঠার সুযোগ রয়েছে তার দলের। এতে করে ওয়ার্ল্ড টি-টোয়েন্টি বাছাইপর্ব খেলার ছয় দলের একটি হবে তারা।

নিউজিল্যান্ডের সাবেক বোলিং কোচ ও বাংলাদেশের প্রধান কোচের অভিজ্ঞ জার্গেনসেনকে নিয়োগ দিতে পেরে উচ্ছ্বসিত ক্রিকেট ফিজির মহা ব্যবস্থাপক ইনোকে লেসুমা। ক্রিকেট ফিজির ওয়েবসাইটে জানা গেছে, দেশটির ক্রীড়া নিয়ন্ত্রক বডির অনুমোদনে এই নিয়োগ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, ১৪ মে ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।