ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

রোনালদোর জোড়া গোলে রিয়ালের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১১
রোনালদোর জোড়া গোলে রিয়ালের জয়

মাদ্রিদ: ব্রাজিলের কাকা আগের মতো ফর্মে নেই। পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদোর পায়েও সেই জাদু নেই।

তবুও রিয়াল মাদ্রিদের তারকা এই দুই প্লে-মেকার যেদিন ভালো খেলেন সেদিন জয় পায় বিয়াল। রোববার রোনালদোর জোড়া গোলে সোসিয়েদাদকে ৪-১ এ হারিয়েছে তারা।

সান্টিয়াগো বার্নাব্যুতে দারুণ খেলে জয় পেয়েছে কোচ হোসে মরিনহোর শিষ্যরা। অষ্টম মিনিটে রিয়াল মাদ্রিদকে এগিয়ে নেন কাকা। ২১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এই গোলের যোগানদাতা ছিলেন কাকা। বিরতির তিন মিনিট আগে প্রতিপক্ষের জালে দ্বিতীয়বার বল পাঠান পর্তুগিজ উইঙ্গার।

স্বাগতিকদের গোলউৎসবের দিনে জালের ঠিকানা খুঁজে না পেলেও একটি গোল উপহার পায় রিয়াল সোসিয়েদাদ। ৭২ মিনিটে আরবেলোয়া বল কিয়ার করতে গিয়ে ভুলে জড়িয়ে দেন নিজেদের জালে। রেফারির শেষ বাঁশি বাজার এক মিনিট আগে সফরকারীদের জালে শেষবার বল পাঠান ইমানুয়েল আদেবায়োর।

২২ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষে পেপ গার্দিওলার দল বার্সেলোনা। সমান খেলায় ৫৪ পয়েন্ট নিয়ে পরের স্থানে রিয়াল মাদ্রিদ।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে হোঁচট খেয়েছে চ্যাম্পিয়ন চেলসি। লিভারপুলের কাছে ১-০ গোলে হেরেছে কার্লো আনচেলত্তির দল।

চেলসির মাঠে প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোন পক্ষ। ৬৯ মিনিটে অল-রেডদের এগিয়ে নেন রাউল মেইরেলেস। স্টিভেন জেরার্ডের ঠেলে দেওয়া বলে নিশানাভেদ করেন এই পর্তুগিজ মিডফিল্ডার। খেলার বাকি সময় গোল না হওয়ায় এই ব্যবধানে শেষ হয় ম্যাচ।

২৫ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে সবার আগে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান খেলায় আর্সেনালের ৫০ (দ্বিতীয়) ও চেলসির  পয়েন্ট ৪৪ (চতুর্থ)। এক ম্যাচ বেশি খেলে ৪৯ পয়েন্ট নিয়ে তৃতীয় ম্যানচেস্টার সিটি।

অন্যদিকে সিরি ‘আ’তে স্যামুয়েল ইতোর জোড়া গোলে ইন্টার মিলান ৫-৩ গোলে হারিয়েছে রোমাকে। ইন্টারের হয়ে গোলগুলো করেন ওয়েসলি স্নাইডার (৩ মি:), ইতো (৩৫ ও ৬৩ মি;), থিয়াগো মোত্তা (৭১ মি:) ও ক্যাম্বিয়াসো (৯০ মি;)। রোমার পক্ষে তিনটি গোল শোধ করেন ফাবিও সিম্পিলিসিও (১৩ মি:), ভুচিনিচ (৭৫ মি:) ও লোরিয়া (৮১ মি:)।

২৩ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানে আছে ইন্টার মিলান। এক ম্যাচে বেশি খেলে ৪৯ পয়েন্ট নিয়ে সবার ওপরে এসি মিলান।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।