ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

খেলা

বার্স‍ার শিরোপা স্বপ্ন ভেঙে দিল গেটাফে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৭ ঘণ্টা, মে ৩, ২০১৪
বার্স‍ার শিরোপা স্বপ্ন ভেঙে দিল গেটাফে ছবি: সংগৃহীত

মাদ্রিদ: মৌসুমের একমাত্র শিরোপা জেতার আশা জাগিয়ে রাখতে শনিবার জয়ের বিকল্প ছিল না বার্সেলোনার। কিন্তু পারল না কাতালানরা।

শেষ মুহূর্তের গোল হজম করে পয়েন্ট হারাল তারা। গেটাফে ন্যু ক্যাম্পে এসে ২-২ গোলে ড্র করল।

পুরো ম্যাচজুড়ে আধিপত্য ছিল বার্সেলোনার। যদিও একটু আধটু তাদের রক্ষণভাগে হামলে পড়েছিল অতিথিরা।

ভালো খেলার পুরস্কার বার্সা পায় ২৩ মিনিটে। দানি আলভেসের ডানপ্রান্ত থেকে পাস বক্সের মাঝে দাঁড়িয়ে থাকা লিওনেল মেসি জালে ঠেলে দেন। কিন্তু ৩৭ মিনিটে বিতর্কিত গোলে সমতা ফেরান গেটাফের লাতিফা। সহকারী রেফারি ফাউলের সঙ্কেত দিলেও গোলটি বাতিল করেননি মূল রেফারি। হতাশা ছুঁয়ে যায় তখনই।

প্রথমার্ধের শেষ মুহূর্তে আরেকবার এগিয়ে যাওয়ার সুযোগ পেলেও ব্যর্থ হয় কাতালানরা। ইনিয়েস্তার পাস থেকে অ্যালেক্সিস সানচেজ মেসিকে পেয়েও তাকে বল না দিয়ে নিজেই শট নেন। বল চলে যায় বারের উপর দিয়ে।

তবে ৬৭ মিনিটে এগিয়ে যায় বার্সা। ডানপ্রান্ত থেকে দুর্দান্ত এক ক্রস থেকে শট নেন সানচেজ। প্রথমবারে গোলরক্ষকের পায়ে লাগলেও আবার বল পান চিলিয়ান, জোরালো শটে শেষ পর্যন্ত গোলটি পান তিনি।

সম্ভাব্য জয়ের পথেই ছিল স্বাগতিকরা। কিন্তু যোগ করা সময়ের তৃতীয় মিনিটে জেইমে জাভিলান মার্টিনেজের দর্শনীয় ক্রস থেকে লাতিফা দুর্দান্ত শটে বার্সার কফিনে শেষ পেরেক ঠুঁকে দেন।

দুই ম্যাচ হাতে রেখে ৮৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বার্সা। তবে তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে ৮৮ পয়েন্টে অ্যাতলেতিকো মাদ্রিদ শীর্ষে, আর দুই ম্যাচ কম খেলে ৮২ পয়েন্ট নিয়ে তিনে রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল নিশ্চিত করা দুদলই বলতে গেলে লিগ শিরোপার জন্য সবচেয়ে ফেবারিট।

বাংলাদেশ সময়: ২২৩১ ঘণ্টা, ৩ মে ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।