bangla news

মধ্যাঞ্চলের বিপক্ষে শক্ত অবস্থানে উত্তরাঞ্চল

67 |
আপডেট: ২০১৪-০৫-০৩ ৭:১৮:০০ এএম
সংগৃহীত

সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট লিগের তৃতীয় ও শেষ রাউন্ডের প্রথম দিন একটি শতক ও দুটি অর্ধশতকে বিসিবি উত্তরাঞ্চল শক্ত অবস্থানে। শনিবার সাভারে বিকেএসপির তিন নম্বর মাঠে তাদের প্রতিপক্ষ প্রথম আসরের চ্যাম্পিয়ন ওয়ালটন মধ্যাঞ্চল।

সাভার: বাংলাদেশ ক্রিকেট লিগের তৃতীয় ও শেষ রাউন্ডের প্রথম দিন একটি শতক ও দুটি অর্ধশতকে বিসিবি উত্তরাঞ্চল শক্ত অবস্থানে। শনিবার সাভারে বিকেএসপির তিন নম্বর মাঠে তাদের প্রতিপক্ষ প্রথম আসরের চ্যাম্পিয়ন ওয়ালটন মধ্যাঞ্চল।

প্রথম দিন শেষে,
বিসিবি উত্তরাঞ্চল: প্রথম ইনিংস- ২৮৭/৪ (৯০ ওভার)

আগের দুই রাউন্ড শেষে দুদলই একটি করে জয় ও ড্র পায়। তবে এক পয়েন্টের ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে মধ্যাঞ্চল (৩১)।

বিপিএলে ফিক্সিংয়ের অভিযোগ নিয়ে দীর্ঘ ১৫ মাস মাঠের বাইরে কাটানো মোশাররফ হোসেন রুবেল ছাড়পত্র পেয়েই মাঠে ‍নামলেন মধ্যাঞ্চলের হয়ে। টস জিতে আগে ব্যাট করতে নামা উত্তরাঞ্চল এদিন প্রথম উইকেটটিও হারায় তার বলে। হামিদুল ইসলামের সঙ্গে উদ্বোধনী জুটিতে ৮৮ রান যোগ করে জুনাইদ সিদ্দিকী মাঠ ছাড়েন নুরুল হাসানের গ্লাভসে বল তুলে দিয়ে। এই ওপেনার করেছেন দিনের দ্বিতীয় সেরা ৬৫ রান।

দলীয় ৯৩ রানে এক উইকেট হারিয়ে মধ্যাহ্নবিরতিতে যায় উত্তরাঞ্চল। ফরহাদ হোসেনের সঙ্গে ৮৫ রানের আরেকটি শক্ত জুটি গড়ে হামিদুল শিকার হন মার্শাল আইয়ুবের কাছে। ১৫১ বলে সাতটি চারে ৬০ রানে তিনি ধরা দেন বদলি নামা রকিবুল হাসানের হাতে।

জাতীয় দলের তারকা নাঈম ইসলামকে নিয়ে এরপর আরও দৃঢ় জুটি গড়েন ফরহাদ। ১০২ রানে তাদের বিচ্ছিন্ন করেন ইলিয়াস সানি। এই স্পিনারের শিকার হওয়ার আগে ফরহাদ ১৯৯ বলে ১৪ চার ও এক ছয়ে ১০৯ রানের সেরা ইনিংস করেন।

ফরহাদ ফেরার এক বল বিরতি দিয়ে নাঈমও আউট হন। ৩৮ রান করেন তিনি ৭৯ বলে।

দিন শেষে নাসির হোসেন ১১ ও তানভির হায়দার ১ রানে অপরাজিত খেলছিলেন।

ইলিয়াস সবচেয়ে বেশি দুটি উইকেট পান। একটি করে নেন মার্শাল ও মোশাররফ।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, ৩ মে ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-05-03 07:18:00